কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বড়দের বিরোধে হাতুড়িপেটায় প্রাণ গেলো ছয় বছরের শিশু নিলয়ের

 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ৩০ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৮:১৯ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে পাওনা টাকা নিয়ে বড়দের বিরোধের জের ধরে হাতুড়িপেটার শিকার হয়ে নিলয় নামে ছয় বছর বয়সী এক শিশু প্রাণ হারিয়েছে। সোমবার (২৯ জুলাই) দুপুরে কুলিয়ারচর পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের মাসকান্দি গ্রামে নির্মম এই ঘটনাটি ঘটে।

নিষ্ঠুরতার শিকার শিশু নিলয় কুলিয়ারচর পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের মাসকান্দি গ্রামের আনোয়ারুল হকের ছেলে।

সংশ্লিষ্টরা বলছেন, সোমবার (২৯ জুলাই) দুপুরে আনোয়ারুল হক তার পাওনা টাকা চাইতে একই গ্রামের হবিব মিয়ার কাছে গেলে দুজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হবিব ঘর থেকে হাতুড়ি এনে আনোয়ারুল হককে আঘাত করতে উদ্যত হয়। এ সময় আনোয়ারুল হক পালিয়ে গেলে ক্ষিপ্ত হবিব রাস্তায় খেলা করতে থাকা আনোয়ারুল হকের ছেলে নিলয়কে রাস্তায় পেয়ে নির্দয়ভাবে হাতুড়িপেটা করে।

এতে শিশুটি গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে নিলয় মৃত্যুর কোলে ঢলে পড়ে।

বর্বর ঘাতক হবিব মিয়া কুলিয়ারচর পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের মাসকান্দি গ্রামের মৃত আব্দুল জলিল জিল্লু’র ছেলে।

এদিকে নিলয়ের মৃত্যুর সংবাদ পেয়ে সোমবারই (২৯ জুলাই) রাত সাড়ে ১১ টার দিকে কুলিয়ারচর থানা পুলিশ ঘাতক হবিব মিয়ার স্ত্রী পুতুল বেগমকে আটক করে থানায় নিয়ে যায়।

এই ঘটনায় নিলয়ের বাবা আনোয়ারুল হক বাদী হয়ে কুলিয়ারচর থানায় মামলা দায়ের করলে মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে কুলিয়ারচর থানা পুলিশ পুতুলকে কিশোরগঞ্জ কোর্টে প্রেরণ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, হবিব মিয়া সোমবার (২৯ জুলাই) দুপুরে পারিবারিক কলহের জের ধরে তাঁর স্ত্রীর সঙ্গে ঝগড়া শুরু করে। একপর্যায়ে হবিব উত্তেজিত হয়ে স্ত্রী পুতুলকে মারপিট করতে থাকে। এ সময় তার স্ত্রী পুতুল (৪৫) স্বামীর হাত থেকে আত্মরক্ষার জন্য প্রথমে দৌড়ে নিজ ঘরের বাথরুমে লুকিয়ে আত্মরক্ষার চেষ্টা করে, কিন্তুু তার পরেও হাবিব তার স্ত্রীকে মারার জন্য খুজতে থাকলে কোন উপায় না পেয়ে দৌড়ে গিয়ে পার্শ্ববর্তী মো. জাহাঙ্গীর মোল্লার বাড়ীতে আশ্রয় নেয়। হবিব সেখানেও স্ত্রীকে মারপিট করার জন্য গেলে ওই বাড়িতে থাকা মহিলাদের সহযোগিতায় স্ত্রী পুতুল কোন রকমে রক্ষা পায়।

এ সময় আনোয়ারুল হক তার পাওনা টাকা চাইতে হবিব মিয়ার কাছে গেলে তাদের দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হবিব ঘর থেকে হাতুড়ি এনে আনোয়ারুল হককে আঘাত করতে উদ্যত হলে আনোয়ারুল পালিয়ে যায়।

এ সময় রাস্তায় খেলা করতে থাকা আনোয়ারুল হকের ছেলে নিলয়কে পেয়ে হবিব মিয়া নির্দয় ভাবে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে হাতুড়ি দিয়ে প্রচন্ড ভাবে আঘাত করে।

নিলয়কে হাতুড়িপেটা করতে দেখে আলমগীর মোল্লার স্ত্রী আখি বেগম (৪৫) হবিব এর হাত থেকে শিশু নিলয়কে বাঁচাতে গেলে হবিব তাকেও আঘাত করে। পরে সে পালিয়ে যায়।

এ সময় শিশু নিলয়ের চিৎকার শুনে এলাকাবাসী ঘটনাস্থলে এসে রক্তাক্ত ও গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

নিলয়ের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত সাড়ে ১০টার দিকে নিলয়ের মৃত্যু হয়।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আব্দুল বারেক বলেন, বাদী এবং বিবাদীদের মধ্যে টাকা পয়সা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এর জের ধরে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ঘাতকের স্ত্রী পুতুলকে আটক করা হয়েছে। ঘাতক হবিব মিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর