কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৌদি আরবে নিহত পাকুন্দিয়ার সুমনের বাড়িতে মাতম

 স্টাফ রিপোর্টার | ৩০ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৪:৩৯ | প্রবাস 


অজপাড়া গায়ের কৃষক পরিবারের সন্তান সুমন। কৃষিকাজ করে সংসার চালাতেন। স্ত্রী, তিন কন্যা সন্তানসহ মা-বাবার ভরণ-পোষণের একমাত্র অবলম্বন ছিলেন তিনি। দিন দিন কঠিন হয়ে পড়ছিল সংসার জীবন।

এ পরিস্থিতিতে ভাগ্যের চাকা ঘুরাতে সিদ্ধান্ত নেন বিদেশ যাওয়ার। সাড়ে চার লাখ টাকায় জমি বিক্রি করে আট মাস আগে পাড়ি জমান স্বপ্নের সৌদি আরব।

কিন্তু বিধিবাম! সৌদি আরব যাওয়ার আট মাসের মাথায় সোমবার (২৯ জুলাই) বিকালে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন সুমন।

পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করা সুমন সৌদি আরবের জেদ্দায় গাড়ির ঢাকনার নিচে চাপা পড়ে নিহত হন। সুমনের মৃত্যুর সাথে সাথে মৃত্যু হয় একটি দরিদ্র সংসারের সচ্ছলতার স্বপ্ন।

নিহত সুমন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের ঘাগড়া নদীপাড় গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত আট মাস আগে সুমন মেসার্স খান ওভারসীজ আর,এল-৯১৫ এজেন্সীর মাধমে মেসার্স আসনাদ আল ওয়াহা কনট্রাকটিং কোম্পানীর অধীনে সৌদিআরবে যান। তার পাসপোর্ট নম্বর-বিডব্লিউ০০৩৪৪০১। ভিসা নম্বর-৬০৫৩৩৭৫৬৯৮।

সৌদি আরব যাওয়ার পর আট মাস পার হয়ে গেলেও কোম্পানী সুমনকে কোন কাজ দেয়নি। বাধ্য হয়ে তিনি গত শনিবার (২৭ জুলাই) সিডার সার্ভিস নামের একটি কোম্পানীতে বলদিয়ার (পরিচ্ছন্নকর্মী) কাজে যোগ দেন।

সোমবার (২৯ জুলাই) বিকালে কোম্পানীর একটি গাড়িতে করে ময়লা নিয়ে জেদ্দার একটি মরুভূমিতে ফেলতে যান। সেখানে ময়লা ফেলার সময় অসাবধানতাবশত গাড়ির ঢাকনার নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

সোমবার (২৯ জুলাই) রাতে সৌদি প্রবাসী একই এলাকার হিমেল নামের একজন মুঠোফোনে সুমনের পরিবারকে তার মারা যাওয়ার খবরটি জানান। সুমনের মারা যাওয়ার খবরে শোকের ছায়া নেমে আসে তার পরিবারে।

সরেজমিনে মঙ্গলবার (৩০ জুলাই) সকালে সুমনের বাড়িতে গিয়ে দেখা যায়, পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষটিকে হারিয়ে শোকে বিহ্বল হয়ে পড়েছে পুরো পরিবার। শোকে স্তব্ধ হয়ে বাকরুদ্ধ হয়ে বাড়ির আঙিনায় বসে রয়েছেন সুমনের বৃদ্ধ পিতা গিয়াস উদ্দিন। তাঁকে সান্তনা দিচ্ছেন পাড়া-প্রতিবেশী।

বাড়ির ভেতরে নারীদের কান্নায় ভারী হয়ে উঠছে চারপাশ। একমাত্র ভাইকে হারিয়ে বিলাপ করে কাঁদছেন সুমনের বোনেরা।

স্বামীকে হারিয়ে চিৎকার করে কাঁদছেন স্ত্রী শান্তা। প্রিয়া (৮), তমা (৪) ও নাজিফা (১.৫) নামে সুমনের তিন অবুঝ কন্যা বাড়িতে আসা লোকজনের দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে রয়েছে।

সুমনের স্ত্রী শান্তা বিলাপ করে কাঁদতে কাঁদতে বলেন, রোববার (২৮ জুলাই) বিকালে মুঠোফোনে তাঁর সাথে আমার শেষ কথা হয়। সোমবার (২৯ জুলাই) রাতে শুনি উনি মারা গেছেন। উনার মৃত্যুতে আমার সবকিছু শেষ হয়ে গেল। অবুঝ তিন মেয়েকে নিয়ে আমি এখন কিভাবে বাঁচবো!

সুমনের বোন মাজেদা আক্তার জানান, তারা তিন বোন। একমাত্র ভাই সুমন, সবার ছোট। জমি বিক্রি করে ভাইকে বিদেশ পাঠিয়েছিলেন। একমাত্র ভাইয়ের এভাবে চলে যাওয়া কোনভাবে মানতে পারছেন না।

সুমনের বৃদ্ধ পিতা গিয়াস উদ্দিন একমাত্র ছেলের লাশটি যাতে দ্রুত দেশে আনার ব্যবস্থা করা হয় সেজন্য সরকারের কাছে আকুতি জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর