কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এইচএসসিতে ১৮৬ জিপিএ-৫


 স্টাফ রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৭:১১ | শিক্ষা  


ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলাফলে কিশোরগঞ্জ জেলায় মোট ১২ হাজার ৯৮২ জন উত্তীর্ণ শিক্ষার্থীর মধ্যে মোট ১৮৬ জন জিপিএ-৫ পেয়েছে। জেলার মোট ৫৮টি কলেজের মধ্যে ২০টি কলেজ থেকে এই ১৮৬ জন জিপিএ-৫ পেয়েছে।

ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলাফলে কিশোরগঞ্জের সরকারি গুরুদয়াল কলেজ জেলায় সবচেয়ে ভাল ফল অর্জন করেছে। কলেজটির ১ হাজার ৯৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১ হাজার ৫৯৬ জন, পাশের হার শতকরা প্রায় ৮০ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৭ জন।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এবার বাজিতপুর আফতাব উদ্দিন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে হটিয়ে জেলায় দ্বিতীয় স্থান দখল করেছে ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ।

ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ থেকে ১৭ জন জিপিএ-৫ পেয়েছে। অন্যদিকে বাজিতপুর আফতাব উদ্দিন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬ জন জিপিএ-৫ পেয়েছে।

সরকারি গুরুদয়াল কলেজ, ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ এবং বাজিতপুর আফতাব উদ্দিন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এই তিনটি প্রতিষ্ঠান ছাড়া জেলার বাকি আর কোন শিক্ষা প্রতিষ্ঠান জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

ভৈরব হাজী আসমত কলেজ, এবং কটিয়াদী কলেজ থেকে ৫ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। একইভাবে গচিহাটা কলেজ, করিমগঞ্জ কলেজ ও কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজ থেকে ৩ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া পাকুন্দিয়া উপজেলার পাকুন্দিয়া কলেজ, চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজ, কিশোরগঞ্জ সদর উপজেলার রফিকুল ইসলাম কলেজ, ভৈরবের সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ এবং এসআরডি শামছ উদ্দিন ভূঁইয়া কলেজ থেকে ২ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

অন্যদিকে হোসেনপুর কলেজ, শিমুলকান্দি কলেজ, কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজ, জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ, মিঠামইন মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ, শিমুলিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজ থেকে ১ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর