কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে আলিমে মাত্র ১০ জিপিএ-৫, শতভাগ পাশ ৫ মাদরাসা


 স্টাফ রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ২:১৮ | শিক্ষা  


ঘোষিত আলিম পরীক্ষার ফলাফলে কিশোরগঞ্জ জেলার মোট এক হাজার ৪৬৬ জন আলিম পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০ জন। এছাড়া পাঁচটি প্রতিষ্ঠান থেকে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে।

বুধবার (১৭ জুলাই) আলিম পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার পর কিশোরগঞ্জ জেলার মোট ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে।

আলিম পরীক্ষায় জেলার মোট ৬টি প্রতিষ্ঠান থেকে এই ১০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। তাদের মধ্যে পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি ফাজিল মাদরাসা সবচেয়ে ভাল ফল করেছে। প্রতিষ্ঠানটি থেকে মোট ৫জন পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।

জিপিএ-৫ পাওয়া মোট ৬টি প্রতিষ্ঠানের মধ্যে তিনটি কিশোরগঞ্জ সদর উপজেলার এবং তিনটি পাকুন্দিয়া উপজেলার।

জিপিএ-৫ পাওয়া কিশোরগঞ্জ সদর উপজেলার ৩টি প্রতিষ্ঠান হলো, কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার নূরুল উলুম আদর্শ মহিলা ফাজিল মাদরাসা, আউলিয়াপাড়া ফাজিল মাদরাসা ও মাথিয়া ই.ইউ ফাজিল মাদরাসা। এই তিনটি প্রতিষ্ঠান থেকে একজন করে জিপিএ-৫ পেয়েছে।

জিপিএ-৫ পাওয়া পাকুন্দিয়া উপজেলার ৩টি প্রতিষ্ঠান হলো, মির্জাপুর আলিম মাদরাসা, মঙ্গলবাড়িয়া কামিল মাদরাসা ও তারাকান্দি ফাজিল মাদরাসা। তারাকান্দি ফাজিল মাদরাসা থেকে ৫জন জিপিএ-৫ পেলেও মির্জাপুর আলিম মাদরাসা ও মঙ্গলবাড়িয়া কামিল মাদরাসা থেকে একজন করে জিপিএ-৫ পেয়েছে।

অন্যদিকে শতভাগ পাশ ৫টি প্রতিষ্ঠানের মধ্যেও তিনটি পাকুন্দিয়া উপজেলার। এছাড়া একটি করিমগঞ্জ উপজেলার এবং একটি মিঠামইন উপজেলার।

শতভাগ পাশ পাকুন্দিয়া উপজেলার ৩টি প্রতিষ্ঠান হলো, উপজেলার মঠখোলা এলাকার মিরদী ফাজিল মাদরাসা, মির্জাপুর আলিম মাদরাসা এবং বারাবর আলিম মাদরাসা।

শতভাগ পাশ অন্য দু’টি প্রতিষ্ঠান হচ্ছে, করিমগঞ্জ উপজেলার আলহাজ্ব রঙ্গু খান মেমোরিয়াল গার্লস আলিম মাদরাসা এবং মিঠামইন উপজেলার মহিষারকান্দি নিজামীয়া মাতলুবুল উলূম আলিম মাদরাসা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর