কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে বিক্রেতাবিহীন সততা স্টোর উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ৮:৩৭ | শিক্ষা  


কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে বিক্রেতাবিহীন সততা স্টোর চালু করা হয়েছে। রোববার (১৪ জুলাই) দুপুরে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান ফিতা কেটে সততা স্টোরের কার্যক্রম উদ্বোধন করেন।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, কিশোরগঞ্জের উদ্যোগে বিক্রেতাবিহীন সততা স্টোর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুন্নাহার।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সহ-সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম খান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুর রহমান প্রমুখ।

এতে অন্যদের মধ্যে অবসরপ্রাপ্ত শিক্ষিকা খালেদা ইসলাম, জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া আক্তার খাতুন, প্রভাষক সামিউল হক মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে এই সততা স্টোর চালু করা হয়েছে। সততা স্টোরের মাধ্যমে শিক্ষার্থীরা মূল্যবোধ ও জবাবদিহিতার শিক্ষা নিয়ে ভবিষ্যত জাতি গঠনে সততার স্বাক্ষর রাখবে।

সততা স্টোর প্রসঙ্গে তিনি আরো বলেন, সততা স্টোরে পণ্য থাকবে কিন্তু কোন দোকানদার থাকবে না, কোন প্রকার সিসি ক্যামেরা থাকবে না। সেখান থেকে প্রয়োজন মত পণ্য নিয়ে শিক্ষার্থীরা স্ব-উদ্যোগে ক্যাশ বাক্সে টাকা রাখবেন।

বিক্রেতাবিহীন সততা স্টোর উদ্বোধনের সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর