কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে গ্রন্থাগার উৎসব ও পুনর্মিলনী

 রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ১২:৩৯ | কটিয়াদী 


'দানবীয় আধাঁরের প্রতিরোধ ভাঙুক; অনিবার্ণ দীপশিখা' স্লোগান নিয়ে দীপশিখা গ্রন্থাগার ও সংগ্রহশালা'র ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গ্রন্থাগার উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ জুলাই) গ্রন্থাগার কার্যালয়ে এই গ্রন্থাগার উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

দীপশিখা গ্রন্থাগার ও সংগ্রহশালা'র সভাপতি বদরুল আলম নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন একুশে টেলিভিশনের বার্তা প্রধান কাজী মুহসীন আল আব্বাস, বিশিষ্ট রাজনীতিক আবদুর রহমান রুমী, জেলা বন সম্প্রসারণ কেন্দ্রের রেঞ্জ অফিসার কবি হারুন অর রশিদ, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, শিক্ষক জসীম উদ্দিন আহমদ শাহীন, আব্দুল্লাহ আল ফাহাদ, সংস্কৃতিকর্মী জিসান আজাদ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ প্রমুখ।

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন শ্রমিকনেতা মোজাম্মেল হক বকুল, সমাজকর্মী আসাদুজ্জামান, জসিম উদ্দিন বকুল, মাসুদ আলম, কাজী ফয়সাল রব্বানী রোবেল, আলী হোসেন রনি, মইন উদ্দিন মানিক, ওসমান গনি, আনোয়ার হোসেন, হাসান মাহমুদ আতাউর, রনি কাউসার, সালমান আহমেদ, আশরাফিজুর রহমান হৃদয়, মোস্তাফিজুর রহমান রাব্বুল, শাহীন আহমেদ, রিফাত হাসান রিমন, উজ্জ্বল আহমেদ, আকিব আহমেদ শুভ, এম এইচ মিঠু, আমানুল হোসেন চন্দন, জাহিদুল ইসলাম নয়ন, নাহিদ আহমেদ, মাকসুদুল হাসান রকি, আকরাম হোসেন, নাজমুস সাকিব মিঠু, কামরুন্নাহার, সাবিনা আক্তার, ফাতেমা আক্তার, ববিতা আক্তার, লিয়া আক্তার, রেহেনা, মুন্নি, চম্পা, সাবিনা প্রমূখ।

বক্তারা বলেন ধর্ষণ, খুন, মাদকের মতো ভয়াবহ ব্যাধি থেকে থেকে মুক্তি পেতে হলে যুব সমাজকে গ্রন্থাগার মুখি করতে হবে। বই পড়ার বিকল্প নেই। যুব সমাজ বই প্রেমি হলেই খুন, ধর্ষণ, ছিনতাই, মাদক থেকে মুক্ত হয়ে সমাজ কলুষতা মুক্ত হবে।

গ্রন্থাগার ও সাহিত্য-সংস্কৃতি চর্চা বৃদ্ধির ক্ষেত্রে তারা সরকারের পক্ষ থেকে নানামূখী উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

আলোচনা শেষে সেরা পাঠক পুরস্কার, চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর