কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার জাহাঙ্গীর আলম ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত


 স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ১২:৩০ | রাজনীতি 


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার গর্বিত সন্তান জাহাঙ্গীর আলম বাদশা ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি ঢাকা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী তেজগাঁও কলেজে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স অধ্যায়নরত একজন মেধাবী ছাত্র।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির নির্দেশে এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় এর স্বাক্ষরে সহ-সভাপতি পদে জাহাঙ্গীর আলম বাদশা কে নির্বাচিত করা হয়।

জাহাঙ্গীর আলম বাদশা এর গ্রামের বাড়ি ঈশাখাঁর স্মৃতি বিজড়িত ঐতিহাসিক পাকুন্দিয়া উপজেলার ১নং জাংগালিয়া ইউনিয়নে। তিনি ছাত্রজীবন থেকে ইউনিয়ন ও উপজেলার রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

তার বাবা বিগত ১২ বছর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তার আপন ছোটভাই আলমগীর হোসেন বাদশা বর্তমানে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী।

তার মা বোন চাচীরা জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে ব্যাপক গুরুত্বপূর্ণ ভূমিকা ও দায়িত্ব পালন করে থাকেন। তার আরেক বোন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দোলনচাঁপা হল ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। বর্তমানে ইউনিয়নে আওয়ামীলীগের কার্যালয় তার বাবার জায়গায় অবস্থিত।

জাহাঙ্গীর আলম বাদশা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ছাত্রলীগের আসন ভিত্তিক কিশোরগঞ্জ -২, (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাবেক আইজিপি,সচিব ও রাষ্ট্রদূত নূর মোহাম্মদ এমপি’র পক্ষে নির্বাচন পরিচালনার সমন্বয়ক কমিটিতে অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য হিসাবেও বিগত দিনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সাফল্যমণ্ডিত দায়িত্ব পালন করেছেন। তাছাড়া মাধ্যমিকে পড়াশোনা করার সময় ইউনিয়ন ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

স্থানীয় সকল নির্বাচনে নৌকার পক্ষে সামাজিক ভাবে ঐক্যবদ্ধতা গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। নিজ উপজেলা সহ ঢাকার বিভিন্ন ছাত্রসংগঠনের অসংখ্য পদে দায়িত্ব পালন করছেন।

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও জননেত্রী শেখ হাসিনার উন্নত দেশ জাতি গড়ার এজেন্ডা বাস্তবায়নের জন্য তিনি বদ্ধপরিকর। শ্যামলগড়ন, সাদামাটা, সত্যবাদী, পরোপকারী ও ক্লিন ইমেজের ছাত্রনেতা হিসেবে সর্বস্তরে ব্যাপক জনপ্রিয় এবং পরিচিতি জাহাঙ্গীর। মূলত জন্মগতভাবে পরিবার থেকেই তার রাজনীতির হাতেখড়ি।

জাহাঙ্গীর আলম বাদশা সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের অত্যন্ত পরিশ্রমী ও জনপ্রিয় ছাত্রনেতা সংগ্রামী সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান হৃদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মুজিব আদর্শ, শেখ হাসিনার ভিশন, পরিচ্ছন্ন রাজনীতির চর্চা ও মুক্তিযুদ্ধের চেতনার আদর্শ, নতুন প্রজন্মের কাছে তিনি বার্তাবাহক হিসাবে ভবিষ্যতে আরও নিরলস কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর