কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

 স্টাফ রিপোর্টার | ১ জুলাই ২০১৯, সোমবার, ৬:৩১ | করিমগঞ্জ  


পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সরকারি রাজস্ব তহবিল থেকে শতভাগ প্রদান, পেনশন প্রথা চালু এবং জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা প্রদানের দাবিতে করিমগঞ্জ পৌরসভায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে।

পৌরসভা কার্যালয় ফটকে সোমবার (১ জুলাই) সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত পৌরসভা সার্ভিস এসোসিয়েশন-এর ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

করিমগঞ্জ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আবুল আহসান ভূঁইয়া, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. হাবিবুল হক প্রমুখ বক্তৃতা করেন।

আন্দোলনকারীরা জানান, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন।

একই ভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন।

অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে।

এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাদি বেশিরভাগ পৌরসভায় ২ থেকে ৫২ মাস পর্যন্ত বকেয়া রয়েছে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর