কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে এসডিজি বাস্তবায়নে কর্মশালা


 আমিনুল ইসলাম বাবুল | ১ জুলাই ২০১৯, সোমবার, ৬:০১ | তাড়াইল  


‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তাড়াইলে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় সোমবার (১ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কিশোরঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবদুল্লাহ আল মাসউদ।

কর্মশালায় কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন, সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারেফ হোসাইন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন, তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মশালায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সমাজকর্মী, মসজিদের ইমাম, ব্যাংকার ও এনজিও কর্মীসহ ৪০জন ব্যক্তি অংশগ্রহণ করেন।

টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) সম্পর্কে  ১৭টি অভীষ্ট ও ৪০টি লক্ষ্যমাত্রার আলোকে সকলের জন্য পানি ও স্যানিটেশনের টেকসই ব্যবস্থাপনা ও প্রাপ্যতা নিশ্চিত করা, টেকসই উন্নয়নের জন্য শান্তিপূর্ণ ও অন্তর্ভূক্তিমূলক সমাজ ব্যবস্থার প্রচলন, সকলের জন্য ন্যায় বিচার প্রাপ্তির পথ সুগম করা এবং সকল স্তরে কর্যকর, জবাবদিহিতাপূর্ণ ও অন্তর্ভূক্তিমূলক প্রতিষ্ঠান বিনির্মাণ, স্থানীয় পর্যায়ে নরসুন্দা নদী পূনঃখনন করে নদীর নাব্যতা ফিরিয়ে আনা, দারিদ্রতা দূরীকরণ, মানসম্মত শিক্ষা ও মাদক নির্মুলসহ বিভিন্ন বিষয়ে অংশগ্রহণকারীর মতামত দিয়েছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবদুল্লাহ আল মাসউদ জানান, কর্মশালায় ৭টি গ্রুপে অংশগ্রহণকারীরা যে মতামত দিয়েছেন, তাঁদের মতামত প্রতিবেদন আকারে প্রধানমন্ত্রী কার্যালয় বরাবর পাঠানো হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর