কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দামিহা ইউপির চেয়ারম্যান হতে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


 আমিনুল ইসলাম বাবুল | ৩০ জুন ২০১৯, রবিবার, ৭:০৩ | তাড়াইল  


তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ছিল রোববার (৩০ জুন)। নির্ধারিত এই সময়ের মধ্যে ছয় জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, আওয়ামী লীগের মো. তাজুল ইসলাম, জাতীয় পার্টির মো. মনিরুল হক এবং চার স্বতন্ত্র মো. সাজেদুল ইসলাম, মো. হুমায়ুন করিব ভূঞা, পারভীন সুলতানা ও মো. কামাল উদ্দীন ভূইয়া।

উল্লেখ্য, দামিহা ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ভূইয়া বিগত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় পদটি শূণ্য হয়। ফলে চেয়ারম্যান পদে উপনির্বাচনের জন্য গত ১৭ জুন তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৫ জুলাই এই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করা হবে।

মনোনয়নপত্র গ্রহণ বা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ ৫ জুলাই এবং দায়েরকৃত আপিল ৮ জুলাই তারিখের মধ্যে নিস্পত্তি করতে হবে।

এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের জন্য শেষ তারিখ ৯ জুলাই এবং পরের দিন অর্থাৎ ১০ জুলাই প্রতীক বরাদ্দের কার্যক্রম সম্পন্ন হবে।

দামিহা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ২০ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৯ হাজার ৮৭১ এবং মহিলা ভোটার ৯ হাজার ১৪৯ জন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর