কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মদনে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী

 মো. সাকের খান, মদন, নেত্রকোনা | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার, ৬:২৭ | সারাদেশ 


নেত্রকোনা জেলার মদনে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী রক্ষা পেয়েছে। বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া মেয়েটি মদন উপজেলার জাহাঙ্গীরপুর টি আমিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

মঙ্গলবার (২৫ জুন) রাতে ময়মনসিংহ শহরে ওই ছাত্রীর সাথে পৌরসভার মামুদপুর গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে পাপ্পু(২৫) এর বিয়ের তারিখ ধার্য্য ছিল। সোমবার (২৪ জুন) বিকালে ওই শিক্ষার্থীর সহপাঠিরা ছাত্রীকে নিয়ে স্কুলের প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার এর বাসায় গিয়ে বিয়ের ব্যাপারটি জানায়।

এরপরই প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার বাল্যবিবাহটি বন্ধের উদ্যোগ নেন। তিনি স্থানীয় প্রশাসনের সাথে এ নিয়ে আলোচনা করেন। প্রশাসনের পরামর্শক্রমে প্রধান শিক্ষক দু’পক্ষের অভিভাবককে তার বাসায় ডেকে আনেন এবং উভয় পক্ষকে এর সুফল-কুফল সর্ম্পকে অবগত করলে বাল্যবিবাহ না দিতে উভয় পক্ষ মুচলেকা দেয়। এতে ছাত্রীটির বাল্যবিবাহ বন্ধ হয়।

এছাড়া প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার হতদরিদ্র এ শিক্ষার্থীর লেখাপড়াসহ যাবতীয় ব্যয়ভার বহন করার প্রতিশ্রুতি দেন।

এ সময় ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা, প্রেসক্লাব সভাপতি মো. আল-আমিন তালুকদার, শিক্ষক অমর শরীফসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন্নাহার বলেন, সোমবার (২৪ জুন) বিকালে ওই মেয়েসহ তার সহপাঠিরা আমার বাসায় এসে বিয়ের সম্পর্কে অবগত করলে আমি স্থানীয় প্রশাসনের সাথে পরামর্শ ক্রমে দু’পক্ষের মুচলেকা নিয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেই। এছাড়া ওই শিক্ষার্থীর লেখাপড়ার খরচসহ যাবতীয় দায়দায়িত্ব আমি বহন করি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর