কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে বিশ্ব পরিবেশ দিবস পালিত

 সোহেল সাশ্রু, ভৈরব | ২১ জুন ২০১৯, শুক্রবার, ১২:১৮ | ভৈরব 


ভৈরবে বিশ্ব পরিবেশ দিবস উপলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) বেলা ১১টায় ভৈরব উপজেলা কড়ইতলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদণি করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে এক সংপ্তি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

প্রধান অতিথির বক্তৃতায় আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ‘গাছ আমাদের জাতীয় সম্পদ, বেশি বেশি গাছ লাগাতে হবে। গাছের যত্ন নিতে হবে। তাহলে আমাদের পরিবেশ রা হবে।

সারাদেশে কলকারখানা, যানবাহনের ধুয়ায় পরিবেশ ব্যাপক তি হচ্ছে। এ তিরোধে প্রধান উপায় হলো বেশি বেশি গাছ লাগানো। তাই আসুন আমরা পরিবেশ রার্থে বেশি বেশি গাছ লাগাই।’

সামাজিক বনায়ন ও নার্সারী কেন্দ্র কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মো. মনোয়ারা বেগম, সহকারী প্রোগ্রামার আইটিসি অধিদপ্তর মো. মাসুদ হাসান, শিমুলকান্দি ইউপি চেয়ারম্যান যোবায়ের আলম দানিছ প্রমুখ।

র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর