কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব সরকার রেকর্ড ২৩ বার ডিএমপি’র সেরা ডিসি

 স্টাফ রিপোর্টার | ১১ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:৪৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কৃতী সন্তান তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম আবারো ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। মে (২০১৯) মাসে তিনি ডিএমপি’র শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। ফলে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম রেকর্ড সংখ্যক ২৩ বার শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হলেন।

মঙ্গলবার (১১ জুন) ডিএমপি হেডকোয়ার্টার্সে মে ২০১৯ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিসি বিপ্লব কুমার সরকারকে শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত করা হয়। সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি’র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতে চলেছেন বিপ্লব কুমার সরকার।

রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও। ডিসি বিপ্লব কুমার সরকার গত ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে চলেছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে রেকর্ড ২৩ বার শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার। পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হয় সেরাদের সেরা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর