কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে বাজারে নিষিদ্ধ ৫২ পণ্য, পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২২ মে ২০১৯, বুধবার, ৮:৩৭ | বাজিতপুর 


হাইকোর্টের আদেশে ৫২ টি পণ্য বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দেয়া হলেও বাজিতপুরের বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা সেসব পণ্য বিক্রি করছেন। বুধবার (২২ মে) দুপুরে বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজিতপুর উপজেলার সরারচর বাজারে অভিযান পরিচালনা করে এসব পণ্য বিক্রির অপরাধে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন এই অভিযান পরিচালনা করেন।

জরিমানা হওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো, সজীব স্টোর, কাইয়ুম স্টোর, ময়না স্টোর, ফ্যামিলি নিড স্টোর এবং উত্তম স্টোর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে বুধবার (২২ মে) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত সরারচর বাজারে তারা অভিযান পরিচালনা করেন। এসময় মহামান্য হাইকোর্টের আদেশ বলে ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার সংক্রান্ত নির্দেশ অমান্য করে উক্ত পণ্যসমূহ বিক্রির অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. ইব্রাহীম হোসেন জানান, অভিযানে ১২টি ব্যবসা প্রতিষ্ঠানে অনুসন্ধান চালিয়ে পাঁচটিতে এসব পণ্য পাওয়া যায়।

এর মধ্যে অভিযানে ১৭ কেজি মোল্লা সল্ট, ৭ কেজি বাঘা বাড়ি ঘি এবং ৪ কার্টুন ডুডলস নুডলস জব্দ করা হয়। পরে জব্দকৃত পণ্য স্পটে ধ্বংস করা হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশ এর সহযোগিতায় পরিচালিত এ অভিযানে স্থানীয় সরারচর ইউপি চেয়ারম্যান এবং বাজিতপুর উপজেলার সহযোগী স্যানিটারি ইন্সপেক্টর সাদেকুজ্জামান উপস্থিত ছিলেন।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও মো. ইব্রাহীম হোসেন জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর