কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীসহ স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন

 জাহাঙ্গীর কিরণ, ঢাকা থেকে | ২২ মে ২০১৯, বুধবার, ৭:২৫ | জাতীয় 


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন ধাপে স্থগিত হওয়া ৫টি উপজেলার ভোটগ্রহণ আগামী ১৮ জুন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২২ মে) এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।

নির্দেশনায় বলা হয়েছে- নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া ও ফেনীর ছাগলনাইয়া উপজেলার স্থগিত নির্বাচন ১৮ জুন অনুষ্ঠানের জন্য সিদ্ধান্ত দিয়েছে ইসি। এক্ষেত্রে এসব উপজেলার নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল, সেই পর্যায় থেকেই আবার প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে।

এর আগে রাজশাহীর পবা উপজেলার স্থগিত নির্বাচনও ১৮ জুন সম্পন্ন করার জন্য নির্দেশনা দিয়েছে ইসি। ১৮ জুন পঞ্চম উপজেলা পরিষদের পঞ্চম তথা শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণের তফসিল দেয়া হয়েছে। সব মিলিয়ে এ দিন ২২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

কুতুবদিয়ায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন
এদিকে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামী ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে কমিশন। ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনাটিও বুধবার (২২ মে) সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এতে ইসির নির্দেশনা অনুযায়ী কার্যক্রম নেয়ার কথা বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নির্বাচনের স্থগিত দু’টি কেন্দ্রেও ১৩ জুন ভোটগ্রহণের নির্দেশনা দিয়েছে ইসি। রিটার্নিং কর্মকর্তা হিসেবে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসককে পাঠানো নির্দেশনায় পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দু’টিতে পুনঃভোটগ্রহণ করতে বলা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর