কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নীতিমালা লঙ্ঘন করে গ্যাস সিলিন্ডার বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

 সোহেল সাশ্রু, ভৈরব | ১৮ মে ২০১৯, শনিবার, ৭:০১ | ভৈরব 


ভৈরবে নীতিমালা লঙ্ঘন করে বিভিন্ন দোকানে লাইসেন্সবিহীন, মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও মেয়াদোত্তীর্ণ সিলিন্ডারের মাধ্যমে যত্রতত্র এলপি গ্যাস বিক্রি করায় তিনটি গ্যাস সিলিন্ডার ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ মে) সকালে শহরের কমলপুর মধ্যপাড়া ও গাছতলা ঘাট এলাকায় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন এর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করা হয়।

জানা যায়, স্যাতস্যাতে পরিবেশ, বিস্ফোরক লাইসেন্স না থাকা ও কার্যকরী অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় শহরের কমলপুর মধ্যপাড়ার আব্দুল মান্নান হোসেন এর ছেলে জাহাঙ্গীর এর প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, একই এলাকার সুলতান মিয়ার ছেলে হোসেন মিয়া এর প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা ও গাছতলাঘাট এলাকার মো. চাঁন মিয়ার ছেলে মো. জাকির হোসেন এর প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৬৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে বিস্ফোরক অধিদপ্তর কর্মকর্তা আব্দুর রউফ, ভৈরব পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর নাসিমা বেগম ও ভৈরব থানা পুলিশসহ প্রশাসনের অন্যান্য কর্মকতারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন বলেন, দাহ্য পদার্থ বিক্রির সুনির্দিষ্ট বিধিমালা আছে। যত্রতত্র বিক্রির কোনো সুযোগ নেই। আমরা শহরের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন ব্যবসায়ীদের প্রাথমিকভাবে জরিমানা ও সতর্ক করেছি।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে এবং সাবধান না হলে পরবর্তীতে জরিমানাসহ জেল দেয়া হবে বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর