কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু


 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৫:৪৯ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ (১৬-২০ এপ্রিল) শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে জাতীয় ভাবে সেবা সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ওই অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানটি পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বিটিভি থেকে বড় পর্দায় প্রর্দশন করা হয়।

পাকুন্দিয়ায় স্থানীয় ভাবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. হাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মেজবাহ উদ্দিন, গাইনী বিশেষজ্ঞ ডা. জাহানারা আক্তার, ডা. তানজীলা হক শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের কর্মসূচীর মধ্যে রয়েছে, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, বর্তমান সরকারের স্বাস্থ্য সেক্টরে অগ্রগতি বিষয়ে প্রমাণ্যচিত্র প্রদর্শন, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা হাসপাতালের বহির্বিভাগে বিশেষ চিকিৎসা সেবা প্রদান, স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা, সেবার মানোন্নয়নে সেবাদাতা ও সেবা গ্রহীতার মধ্যে মতবিনিময়, স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান শীর্ষক আলোচনা, স্কুল হেলথ প্রোগ্রাম পরিদর্শন, চিকিৎসা সেবায় নৈতিকতা বিষয়ক আলোচনা, অটিজম ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও অঙ্গ-প্রত্যঙ্গ দানে উদ্বুদ্ধকরণ, স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল হেলথ প্রোগ্রাম আয়োজন এবং অটিজম ও মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর