কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে অটিস্টিক ক্রীড়া উৎসব

 স্টাফ রিপোর্টার | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, ৪:৩২ | খেলাধুলা 


কিশোরগঞ্জে অনূর্ধ্ব ১৬ বছর বয়সী বালক এবং বালিকাদের নিয়ে অটিস্টিক ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় জেলা ক্রীড়া অফিস শুক্রবার (১৫ মার্চ) সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে এই ক্রীড়া উৎসবের আয়োজন করে।

ক্রীড়া উৎসবে কিশোরগঞ্জ জেলার চারটি বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের ২২ জন বালক এবং ১৮ জন বালিকা অংশ নেয়। বিদ্যালয়গুলো হলো, কিশোরগঞ্জ সদর উপজেলার কল্যাণী ইনক্লুসিভ স্কুল, সুইড বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়, পাকুন্দিয়া উপজেলার জাহানারা হাসান প্রতিবন্ধী বিদ্যালয় এবং করিমগঞ্জ উপজেলার কল্যাণী ইনক্লুসিভ স্কুল।

১০টি ইভেন্টে বালক এবং বালিকাদের ৫০ মিটার দৌড়, ফুটবল গোল, বল নিক্ষেপ, ঝুড়িতে বল নিক্ষেপ এবং যেমন খুশি তেমন সাজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্যে ৪টিতে প্রথম, ২টিতে দ্বিতীয় এবং ১টিতে তৃতীয় হয়ে মোট ২৭ পয়েন্ট নিয়ে সেরা স্কুল হয়েছে করিমগঞ্জ উপজেলার কল্যাণী ইনক্লুসিভ স্কুল।

২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছে পাকুন্দিয়া উপজেলার জাহানারা হাসান প্রতিবন্ধী বিদ্যালয়। ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলার সুইড বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় এবং ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলার কল্যাণী ইনক্লুসিভ স্কুল।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল।

আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর