কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ১২ উপজেলায় প্রতীক পেলেন ৪২ চেয়ারম্যান প্রার্থী

 স্টাফ রিপোর্টার | ৮ মার্চ ২০১৯, শুক্রবার, ৭:২৭ | বিশেষ সংবাদ 


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে সাত চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে বাদ পড়েন। পরে আপিলে দুই প্রার্থী প্রার্থিতা ফিরে পান।

বৈধ ৫১ প্রার্থীর মধ্যে বৃহস্পতিবার (৭ মার্চ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে আট প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ১৩টি উপজেলার মধ্যে মিঠামইন উপজেলায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট বোন সদর ইউপি’র দু’বারের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

শুক্রবার (৮ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়ার সময় তাঁকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

এর বাইরে বাকি ১২টি উপজেলার মোট ৪২ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেন দুই রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম।

কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী সাকাউদ্দিন আহাম্মদ রাজন (নৌকা), এনপিপি প্রার্থী মো. সুমন মিয়া (আম) এবং তিন স্বতন্ত্র প্রার্থী মামুন আল মাসুদ খান (কাপ-পিরিচ), কামরুন নাহার লুনা (দোয়াত-কলম) ও সালাহ উদ্দিন আহমেদ সেলু (আনারস)।

হোসেনপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী মো. শাহ জাহান পারভেজ (নৌকা) এবং দুই স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সোহেল (আনারস) ও মো. আব্দুল কাদির স্বপন (দোয়াত-কলম)।

তাড়াইল উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুল হক ভূঞা মোতাহার (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. জহিরুল ইসলাম ভূইয়া শাহীন (লাঙ্গল) এবং তিন স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির ভূঞা (মোটর সাইকেল), ইসরাত উদ্দিন আহাম্মদ বাবুল (ঘোড়া) ও আলহাজ্ব একেএস জামান সম্রাট (আনারস)।

করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে চার প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ (নৌকা), এনপিপি প্রার্থী মো. আনোয়ারুল কিবরিয়া (আম) এবং দুই স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন খাঁন দিদার (দোয়াত-কলম) ও মো. রফিকুর রহমান (আনারস)।

কটিয়াদী উপজেলায় চেয়ারম্যান পদে ৬ প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপী (নৌকা), জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন (গোলাপ ফুল) এবং চার স্বতন্ত্র প্রার্থী লায়ন মো. আলী আকবর (দোয়াত-কলম), মো. আলতাফ উদ্দীন (মোটর সাইকেল), ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) ও মো. আনোয়ার আনার (আনারস)।

ভৈরব উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া (নৌকা) এবং দুই স্বতন্ত্র আবুল মনসুর (মোটর সাইকেল) ও অলিউল ইসলাম (আনারস)।

নিকলী উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী কারার সাইফুল ইসলাম (নৌকা) এবং দুই স্বতন্ত্র প্রার্থী আহসান মো. রুহুল কুদ্দুস ভূঞা (মোটর সাইকেল) ও নাসিরুজ্জামান আসলাম (আনারস)।

ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী চৌধুরী কামরুল হাসান (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মো. খলিলুর রহমান (আনারস)।

অষ্টগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী শহীদুল ইসলাম জেমস (নৌকা) এবং দুই স্বতন্ত্র মোস্তাক আহমেদ কমল মিয়া (ঘোড়া) ও মোহাম্মদ মনিরুজ্জামান ভূঞা (আনারস)।

বাজিতপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী মো. ছারওয়ার আলম (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মুহাম্মদ আমিনুল ইসলাম (লাঙ্গল) এবং স্বতন্ত্র মো. মোবারক হোসেন মাস্টার (আনারস)।

পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী মো. রফিকুল ইসলাম রেনু (নৌকা) এবং জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম শওকত (লাঙ্গল)।

কুলিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী ইয়াছির মিয়া (নৌকা), জাকের পার্টির প্রার্থী মো. সাইদুর রহমান (গোলাপ ফুল) এবং ইসলামী ঐক্যজোট প্রার্থী আবুল কাসেম ফজলুল হক (মিনার)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর