কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৮ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

 স্টাফ রিপোর্টার | ৭ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ৬:৩৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে পাঁচটি উপজেলার মোট ৮ জন চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার (৭ই মার্চ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে তারা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের নিকট আবেদন করে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। মনোনয়নপত্র প্রত্যাহারকারী আট প্রার্থীর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় তিন জন, করিমগঞ্জ উপজেলায় দুই জন, ভৈরব উপজেলায় একজন, ইটনা উপজেলায় একজন এবং মিঠামইন উপজেলায় একজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. শরীফুল ইসলাম এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম এই তিনজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এখানে চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন এবং চার স্বতন্ত্র প্রার্থী কিশোরগঞ্জ সদর উপজেলার বর্তমান ভাইসচেয়ারম্যান মামুন আল মাসুদ খান, কিশোরগঞ্জ সদর উপজেলার বর্তমান মহিলা ভাইসচেয়ারম্যান কামরুন নাহার লুনা, বিএনপি চেয়ারপার্সনের তথ্য ও গবেষণা সেলের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন (অব.) সালাহ উদ্দিন আহমেদ সেলু এবং মো. সুমন মিয়া।

করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী ও মো. ফজলুর রহমান এই দু’জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এখানে চেয়ারম্যান পদে চার প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ, এনপিপি মনোনীত প্রার্থী মো. আনোয়ারুল কবির এবং দুই স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা ভাইসচেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. রফিকুর রহমান।

ভৈরব উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী সাবেক উপজেলা চেয়ারম্যান মোশতাক আহমেদ বুলবুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এখানে চেয়ারম্যান পদে তিন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া এবং দুই স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর ও উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউল ইসলাম।

ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এখানে চেয়ারম্যান পদে দুই প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান এবং স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. খলিলুর রহমান।

মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে এই উপজেলায় একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট বোন সদর ইউপি’র দু’বারের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর