কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন যারা

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৭ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, ৭:২০ | এই মুহূর্তের খবর 


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৫৬ জন, ভাইস চেয়ারম্যান পদে মোট ৮২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে ৫৬ প্রার্থীর মধ্যে দলীয় প্রার্থী হিসেবে ২০ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাকি ৩৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দলীয় প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত ১৩, জাতীয় পার্টি মনোনীত তিন, জাকের পার্টি মনোনীত দুই এবং এনপিপি ও ইসলামী ঐক্যজোট মনোনীত এক জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন।

সদর উপজেলায় বাকি সাতজনই স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ সদর উপজেলার বর্তমান ভাইসচেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. শরীফুল ইসলাম, বিএনপি চেয়ারপার্সনের তথ্য ও গবেষণা সেলের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন (অব.) সালাহ উদ্দিন আহমেদ সেলু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম, কিশোরগঞ্জ সদর উপজেলার বর্তমান মহিলা ভাইসচেয়ারম্যান কামরুন নাহার লুনা এবং মো. সুমন মিয়া।

হোসেনপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহ জাহান পারভেজ। এই উপজেলায় বাকি দুই প্রার্থীই স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রয়াত আয়ুব আলীর ছেলে মোহাম্মদ সোহেল এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. আব্দুল কাদির স্বপন।

তাড়াইল উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুল হক ভূঞা মোতাহার।

এই উপজেলায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তাড়াইল উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চন এর ছেলে মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন। বাকি তিন স্বতন্ত্র প্রার্থী হলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইসরাত উদ্দিন আহমেদ বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির ভূঞা এবং আলহাজ্ব একেএস জামান সম্রাট।

করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খান আওলাদ। এই উপজেলায় এনপিপি মনোনীত প্রার্থী মো. আনোয়ারুল কবির।

করিমগঞ্জ উপজেলার ছয় স্বতন্ত্র প্রার্থী হলেন, বর্তমান উপজেলা ভাইসচেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. রফিকুর রহমান, মো. সাইদুর রহমান ভূঞা, মো. সোহাগ মিয়া এবং মো. ফজলুর রহমান।

কটিয়াদী উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী। এই উপজেলায় জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন।

কটিয়াদী উপজেলার চার স্বতন্ত্র প্রার্থী হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন মো. আলী আকবর, আওয়ামী লীগ নেতা মো. আলতাফ উদ্দীন ও ডা. মোস্তাকুর রহমান এবং মো. আনোয়ার আনার।

পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মআহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন জাতীয় পার্টির প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম শওকত।

ভৈরব উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। তাঁর বিপরীতে চার প্রার্থীই স্বতন্ত্র। তারা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশতাক আহমেদ বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর, উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউল ইসলাম ও উপজেলা তাঁতী লীগ সভাপতি মো. নাজির উদ্দিন।

নিকলী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম। বাকি দুই স্বতন্ত্র প্রার্থী হলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ইসহাক ভূঞার ছেলে আহসান মো. রুহুল কুদ্দুস ভূঞা ও নাসিরুজ্জামান আসলাম।

ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান।

ইটনা উপজেলার স্বতন্ত্র প্রার্থী হলেন, জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. খলিলুর রহমান।

মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট বোন সদর ইউপি’র দু’বারের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল।

অষ্টগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস। স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোস্তাক আহমেদ কমল মিয়া ও বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতা মোহাম্মদ মনিরুজ্জামান ভূঞা।

বাজিতপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ছারওয়ার আলম। এই উপজেলায় জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আমিনুল ইসলাম। এছাড়া স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক মো. মোবারক হোসেন মাস্টার।

কুলিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখানে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব ইয়াছির মিয়াকে। বাকি চার প্রার্থীর মধ্যে স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ হাসান সারওয়ার মহসিন ও অ্যাডভোকেট মো. আব্দুছ ছাত্তার খোকন, জাকের পার্টি মনোনীত মো. সাইদুর রহমান এবং ইসলামী ঐক্যজোট মনোনীত আবুল কাসেম ফজলুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর