কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামের ভাইস চেয়ারম্যানের স্ত্রীর আত্মহত্যা, অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ১৯ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, ৮:২৬ | অষ্টগ্রাম 


অষ্টগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব এর স্ত্রী লিপি দেব এর আত্মহত্যাকে কেন্দ্র করে হয়রানিমূলক অপপ্রচারের প্রতিবাদে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে অষ্টগ্রাম উপজেলা পূজা উদযাপন পরিষদ। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অষ্টগ্রাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দেবনাথ।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ১৫ ফেব্রুয়ারি বিকালের দিকে অষ্টগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মানিক দেব এর স্ত্রী লিপি দেব বিষপানে আত্মহত্যা করেন। তাৎক্ষণিক প্রতিবেশী ও স্বজনেরা দরজা ভেঙ্গে লিপি দেবকে উদ্ধার করে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের চিকিৎসক ওয়াশের মাধ্যমে বিষ বের করলে তিনি কিছুটা সুস্থ্য বোধ করেন।

আসন্ন নির্বাচনের প্রচারণায় উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়নে অবস্থান করা মানিক দেবকে ঘটনাটি মোবাইল ফোনে স্বজনেরা জানালে তিনি তার শ্বশুরবাড়ির লোকজনদের বিষয়টি অবগত করেন। মানিক দেব বাড়ির উদ্দেশ্যে রওনা দিলে লিপি দেবের বড় ভাইসহ তাদের পরিবারের লোকজন মানিক দেবের মোবাইলে একাধিকবার কল দিয়ে লিপি দেবকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া পাঠানোর জন্য বলতে থাকেন। অষ্টগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক লিপি দেবকে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে রেফার্ড করলেও লিপি দেবের বড় ভাই চন্দন দেবসহ তাদের পরিবারের লোকজন মানিক দেবের মোবাইলে একাধিকবার কল করার ফলে লিপি দেবকে মানিক দেব আসার আগেই মোবাইলে যোগাযোগ করে মানিক দেবের পিসতুতো বড় ভাই নারায়ণ চন্দ্র সরকার এবং স্বজনদের দিয়ে স্পিডবোটের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া পাঠান।

মানিক দেব বাড়িতে গিয়ে তৈরি হয়ে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশ্যে রওনা হতে চাইলে তার বসন্ত আক্রান্ত শিশু ছেলে প্রান্ত দেব কান্নাকাটি শুরু করে। একদিকে স্ত্রী লিপি দেবের করুণ অবস্থা, অন্যদিকে অসুস্থ শিশু ছেলে প্রান্ত দেবের কান্নাকাটিতে হতভম্ভ হয়ে পড়েন মানিক দেব। রাত সাড়ে ৮টার দিকে তিনি স্ত্রীর মৃত্যুর সংবাদ পান।

লিপি দেব এর এই আত্মহত্যাকে কেন্দ্র করে নানা হয়রানিমূলক অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্যের মাধ্যমে সমাজ ও উপজেলার সর্বস্তরের লোকজনের কাছে মানিক দেবকে হেয় প্রতিপন্ন করার হীন পাঁয়তারা চলছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অষ্টগ্রাম উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি বিশ্বনাথ দাস, অষ্টগ্রাম মহাশ্মশানঘাট পরিচালনা কমিটির সভাপতি যুগলচরণ সূত্রধর, কলমা ইউপি চেয়ারম্যান রাধাকৃষ্ণ দাস, ইউপি সদস্য রিপন খান, রামচরণ দাস, নূরুল ইসলাম সরকার, নিরঞ্জন দাস প্রমুখসহ উপজেলার ৮টি ইউনিয়নের নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নিহত লিপি দেব এর দুই ভাই চন্দন দেব ও চপল দেব তাদের বোনকে নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়েছে বলে দাবি করছেন। অন্যদিকে ভাইসচেয়ারম্যান স্বামী মানিক কুমার দেব এবং শ্বশুরবাড়ির লোকজন বলছেন, এটি ‘আত্মহত্যা’। নিহত লিপি দেব ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদরের দত্তপাড়ার মৃত তুলসী রঞ্জন দেবের মেয়ে।

এ সংক্রান্ত সংবাদ: অষ্টগ্রামে ভাইসচেয়ারম্যানের স্ত্রীর মৃত্যু নিয়ে রহস্য


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর