কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে যুবলীগ কর্মী মনি হত্যায় গ্রেপ্তার ৩, একজনের স্বীকারোক্তি

 স্টাফ রিপোর্টার | ৮ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ৮:৫৬ | অপরাধ 


কিশোরগঞ্জে যুবলীগ কর্মী একেএম ইউসুফ মনি (৪২) কে কুপিয়ে হত্যা ও তার ছোট ভাই কিশোরগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াকুব সুমন (৩৬) কে গুরুতর আহত করার ঘটনায় সজিব আহমেদ (১৯), আশিকুর রহমান রিয়াদ (১৯) ও রাসেল মিয়া (২৮) নামে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ ফেব্রুয়ারি) রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্য মতে হামলায় ব্যবহৃত চারটি রামদা উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তার তিনজনের মধ্যে সজিব আহমেদ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রকিবুল বারী সজিব তাঁর খাসকামরায় এই স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ করেন।

এছাড়া গ্রেপ্তার হওয়া অন্য দুই আসামি আশিকুর রহমান রিয়াদ ও রাসেল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে প্রত্যেকের সাত দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব।

গ্রেপ্তার হওয়া তিনজনের মধ্যে সজিব আহমেদ কিশোরগঞ্জ শহরের ফিসারি রোড এলাকার আব্দুস সাত্তারের ছেলে, আশিকুর রহমান রিয়াদ শহরের হারুয়া ক্লাসিক মোড়ের জালাল উদ্দিনের ছেলে ও রাসেল মিয়া শহরের পাগলা মসজিদ এলাকার মোহাম্মদ আবু তাহেরের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আহসান হাবীব জানান, আদালতে দেয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে সজিব আহমেদ সন্ত্রাসী ওই হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। সে জানিয়েছে, মামলার এক নম্বর আসামি নয়নের নেতৃত্বে ৬০/৭০ জনের একটি দল ঘটনার সময়ে রথখলা এলাকায় যায়। তাদের সবার কাছে দা ও লাঠি ছিল। কাউন্সিলর ইয়াকুব সুমনকে সেখানে পেয়ে প্রথমে কাউন্সিলরের ওপর তারা হামলা চালায়। পরে মনি সেখানে গেলে তার ওপর হামলা চালানো হয়। মাধবী প্লাজার সিঁড়ি দিয়ে ওপরে ওঠে আত্মরক্ষা করতে গেলে সিঁড়িতে ফেলেই মনিকে কোপানো হয়। কিলিং মিশন শেষে সন্ত্রাসী দলটি মনি ও সুমনের আখড়াবাজারের বাসায় গিয়ে সেখানেও ভাঙচুর করে।

তিনি আরো জানান, সজিব আহমেদ, আশিকুর রহমান রিয়াদ ও রাসেল মিয়া এই তিনজন গ্রেপ্তার হওয়ায় এই মামলায় এখন পর্যন্ত মোট ৯ আসামি গ্রেপ্তার হলো। এর আগে ইমন খান (১৭), জয় পাল (২২), আশিক (১৮), সিয়াম হোসেন শুভ্র (২০), তানিম (২৫) ও রাব্বী (১৯) এই ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের মধ্যে তানিমকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

কিশোরগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্র রথখলা ঈশা খাঁ রোডের আট শতাংশ জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের জের ধরে গত ২৫শে জানুয়ারি রাত পৌনে ৯টার দিকে সেখানকার মাধবী প্লাজা এলাকায় শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী কিশোরগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াকুব সুমনের ওপর হামলা চালায়। খবর পেয়ে কাউন্সিলরের বড় ভাই যুবলীগের সক্রিয় কর্মী একেএম ইউসুফ মনি সেখানে গেলে তার উপরও চড়াও হয় সন্ত্রাসীরা।

এ সময় মনি আত্মরক্ষার জন্য দৌড়ে মাধবী প্লাজার তিন তলার সিঁড়ির ওপরে ওঠার চেষ্টা করলেও সন্ত্রাসীরা সিঁড়ির ওপরেই তার ওপর হামলে পড়ে। চাপাতি-রামদা দিয়ে নৃশংসভাবে কুপিয়ে তারা ক্ষতবিক্ষত করে মনিকে। পরে সেখানে মুমূর্ষু মনিকে ফেলে রেখে চলে যাওয়ার সময় মার্কেটটির সামনে রাখা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে তাণ্ডব চালায় সন্ত্রাসীরা। এছাড়া মনি ও সুমনের আখড়াবাজারের বাসায় গিয়ে সেখানেও ভাঙচুর করে।

অস্ত্রধারী সন্ত্রাসীদের অনেকের মুখোশ পড়া ছিল। তারা চলে যাওয়ার পর স্থানীয়রা দুই ভাইকে উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে অবস্থার আরও অবনতি হওয়ায় তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর রাত ১১টা ১০মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক মনিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত একেএম ইউসুফ মনি’র স্ত্রী মোছা. আবেদা আক্তার শিখা বাদী হয়ে গত ২৭শে জানুয়ারি কিশোরগঞ্জ সদর মডেল থানায় ১২ জনের নামোল্লেখ ও অজ্ঞাতনামা ৪০/৫০ জনকে আসামি করে মামলা করেন। পুলিশ ঘটনার পর পর ঘটনাস্থল থেকে ছাড়াও বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইমন খান, জয় পাল, আশিক, সিয়াম হোসেন শুভ্র, তানিম ও রাব্বী এই ছয়জনকে গ্রেপ্তার করে।

পরবর্তিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার ও বিভিন্ন কৌশলে বুধবার (৬ ফেব্রুয়ারি) রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি এলাকা থেকে সজিব আহমেদ, আশিকুর রহমান রিয়াদ ও রাসেল মিয়াকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে আশিকুর রহমান রিয়াদ মামলার এজাহারভূক্ত আসামি।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক বলেন, মামলার অপর আসামিদের ধরতেও পুলিশ কাজ করছে। শীঘ্রই ইতিবাচক ফল মিলবে বলেও তিনি মন্তব্য করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর