কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কলেজ ছাত্র হত্যায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

 স্টাফ রিপোর্টার | ২৮ নভেম্বর ২০১৮, বুধবার, ১০:০৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে কলেজ ছাত্র হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। অপর তিনজনকে খালাস দেয়া হয়েছে। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মুহাম্মদ আবু তাহের বুধবার (২৮ নভেম্বর) তার রায়ে শহরের উকিলপাড়ার পিপলু ও সজিবকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় পিপলু আদালতে হাজির থাকলেও সজিব পলাতক। খালাস পাওয়া তিন আসামি হলেন মো. ফাইজুল্লাহ, আপেল ও খলিল।

মামলার বিবরণে জানা যায়, শহরের ওয়ালিনেওয়াজ খান কলেজের হিসাব বিজ্ঞানের সম্মান প্রথম বর্ষের ছাত্র শহরের বত্রিশ এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে শফিক আজাদ ও তার বড়ভাই রফিকুল ইসলাম ১৯৯৯ সালের ২৮শে ডিসেম্বর সন্ধ্যায় শহরের তেরিপট্টি এলাকায় কেনাকাটা করতে যান।

এ সময় শফিক আজাদের ওপর হামলা হয় এবং তাকে একাধিক ছুরিকাঘাতে গুরুতর আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের চাচা পৌর মহিলা কলেজের উপাধ্যক্ষ মো. আল আমিন বাদী হয়ে সদর থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই গৌতম কুমার রায় ২০০৩ সালের ৩রা জানুয়ারি আদালতে ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। বুধবার এ মামলার রায়ে দুইজনের যাবজ্জীবন ও তিনজন খালাস পেয়েছেন।

সরকার পক্ষে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক ও আসামী পক্ষে অ্যাডভোকেট মাজহারুল ইসলাম বাচ্চু মামলাটি পরিচালনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর