কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদরের ইউএনও হিসেবে যোগদান করলেন মাহদী হাসান

 বিশেষ প্রতিনিধি | ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার, ১২:০৩ | প্রশাসন 


কিশোরগঞ্জ সদর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন ২৮তম ব্যাচ (প্রশাসন) এর কর্মকর্তা মো. মাহদী হাসান। বৃহস্পতিবার (১১ অক্টোবর) তিনি যোগদান করেন।

এর ফলে নবাগত ইউএনও মো. মাহদী হাসান এডিসি হিসেবে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জ সদর উপজেলার বিদায়ী ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ এর স্থলাভিষিক্ত হলেন।

এর আগে গত ৭ অক্টোবর ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের মাঠ প্রশাসন শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাঁকে কিশোরগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে পদায়ন করা হয়।

নবাগত ইউএনও মো. মাহদী হাসানকে ফুল দিয়ে বরণ করে নেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ, এডিসি হিসেবে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জ সদর উপজেলার বিদায়ী ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মো. মাহদী হাসান এর আগে ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কর্মরত ছিলেন। ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে তিনি ধোবাউড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছিলেন।

মো. মাহদী হাসান ধোবাউড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে সহকারী কমিশনার (ভূমি) এর দায়িত্ব পালন করেন।

সেখানে মাত্র এক বছর কর্মরত থাকাকালে নিজ কর্মদক্ষতা ও উদ্ভাবনের মাধ্যমে তিনি উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট অফিসগুলোকে জনবান্ধব, স্বচ্ছ ও সহজ সেবাবান্ধব করতে অগ্রণী ভূমিকা রাখেন। ফলে প্রশাসনের এই উদ্যমী কর্মকর্তা সহজেই ধোবাউড়াবাসীর মন জয় করে নেন।

কিশোরগঞ্জ সদর উপজেলার নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহদী হাসান নারায়ণগঞ্জ জেলার নারায়ণগঞ্জ সদর উপজেলার গর্বিত সন্তান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন ছাড়াও অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে ইকোনমিক্স এন্ড পাবলিক পলিসি বিষয়ে স্নাতকোত্তর করেছেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত মো. মাহদী হাসান এক পুত্র সন্তানের জনক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর