কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তিন দিনের সফরে রাষ্ট্রপতি ৮ অক্টোবর কিশোরগঞ্জ আসছেন

 বিশেষ প্রতিনিধি | ২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৮:৪৭ | জাতীয় 


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন দিনের সফরে আগামী ৮ অক্টোবর (সোমবার) কিশোরগঞ্জ আসছেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার নিজ জেলায় এটি হবে তাঁর তৃতীয় সফর। এর আগে দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪শে এপ্রিল শপথ নেওয়ার পর গত ১১ই মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুন এর কবর জিয়ারত করতে নিজ গ্রাম মিঠামইনের কামালপুরে এক দিনের প্রথম সফরে এসেছিলেন তিনি।

পরবর্তিতে গত ২৪ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচ দিনের সফরে তিনি নিজের সাবেক নির্বাচনী এলাকা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। পাঁচদিনের ওই সফরে হাওরের তিন উপজেলাতেই রাষ্ট্রপতিকে গণসংবর্ধনা দেয়া হয়।

এবার তিন দিনের সফরে রাষ্ট্রপতি প্রথম আসছেন নিজ শহর কিশোরগঞ্জে। এই সফরে রাষ্ট্রপতিকে তাঁর শিক্ষাজীবনের স্মৃতি বিজড়িত সরকারি গুরুদয়াল কলেজে দেয়া হবে বিশাল ও স্মরণীয় গণসংবর্ধনা। ইতিহাস গড়ে দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাঁকে এই গণসংবর্ধনা দেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৮ অক্টোবর (সোমবার) সফরের প্রথম দিন বিকাল ৩টায় সরকারি গুরুদয়াল কলেজ মাঠে গণসংবর্ধনা অনুষ্ঠিত হবে। এছাড়া সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেয়া হবে পেশাজীবনের স্মৃতি বিজড়িত জেলা আইনজীবী সমিতিতে। বেলা সাড়ে ১১টায় জজ কোর্ট প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে এই সংবর্ধনা দেয়া হবে।

এছাড়া সফরের প্রথম দিন ৮ অক্টোবর (সোমবার) সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সার্কিট হাউজে কিশোরগঞ্জ জেলার বার, প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, চেম্বার, সরকারি কর্মকর্তা, পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) বিকালে রাষ্ট্রপতি স্থানীয় প্রয়াত কয়েকজন গণ্যমান্য ব্যক্তির বাড়িতে যাবেন। এছাড়া তিনি কিশোরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান নির্ধারণের জন্য সরেজমিনে পরিদর্শন করবেন।

সফরের তৃতীয় দিন ১০ অক্টোবর (বুধবার) বিকালে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত চলছে ব্যাপক প্রস্তুতি। গণসংবর্ধনা আয়োজনের সাথে সংশ্লিষ্টরা ছাড়াও সরকারি বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তারা এখন রাষ্ট্রপতির আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর