কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবের সন্তান আহসান উল্লাহর অভিযানে সিলেটে সাড়ে চার কেজি সোনার বারসহ আটক ১

 সোহেল সাশ্রু, ভৈরব | ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার, ৩:১৩ | সারাদেশ 


সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সাড়ে চার কেজি ওজনের ৪০টি সোনার বারসহ জাহিদ নামে এক চোরাকারবারিকে আটক করেছেন কাস্টমস কর্মকর্তরা। বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে আরব আমিরাত (দুবাই) থেকে দেশে ফেরা একটি ফাইটের ভিতরে আসনের নিচ থেকে এই সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা।

সকাল সাড়ে ১০টার দিকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কাস্টমস বিভাগের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ নিয়াজুর রহমান।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, কাস্টমস সিলেট জোনের সহকারি কমিশনার মো. আহসান উল্লাহ, রাজস্ব কর্মকর্তা মো. এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নুল আবেদীন প্রমুখ।

জানা গেছে, ভৈরবের কৃতি সন্তান কাস্টমস বিভাগের সহকারি কমিশনার মো. আহসান উল্লাহ গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে সকাল ৭টা ১০ মিনিটে অভিযান চালান। এসময় দুবাইয়ের আবুধাবী থেকে দেশে ফেরা বিজি-২৮৮ নম্বরের একটি ফাইটে জাহিদ নামে এক যাত্রীর আসনের নিচে টেপে মোড়ানো ৪০টি সোনার বার পাওয়া যায়। তিনি সোনার বারগুলো জব্দ করেন এবং চোরাকারবারি জাহিদকে আটক করেন।

আটক হওয়া চোরাকারবারি জাহিদের পাসপোর্ট নম্বর- বিজি-০৩৯১১৫৬। তার বাড়ি সিলেটের কোতোয়ালীতে। উদ্ধারকৃত সোনার বারের ওজন ৪ কেজি ৬শ ৪০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আটক হওয়া জাহিদ একজন চোরকারবারি। সে দীর্ঘ দিন ধরে চোরাচালানের সাথে জড়িত রয়েছে।

আরো পড়তে পারেন: ভৈরবের যমজ ভাইয়ের অনন্য কৃতিত্বগাঁথা, দু’জনেই বিসিএস কর্মকর্তা!


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর