কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে চার দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

 স্টাফ রিপোর্টার | ৩১ মে ২০২৩, বুধবার, ২:৫০ | সংগঠন সংবাদ 


চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছর করার শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারসহ চার দফা দাবি বাস্তবায়নের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন ডিপ্লোমা প্রকৌশলীরা।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে বুধবার (৩১ মে) এসব কর্মসূচি পালন করা হয়।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি কিশোরগঞ্জ সদর উপজেলা এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

এতে আইডিইবি কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার আহ্বায়ক হারুন অর রশিদ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট শাখার আহ্বায়ক দেলোয়ার হোসেন পিয়াস, সদস্য সচিব ইমন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের কাছে প্রধানমন্ত্রী বরাবরে দাবি সম্বলিত স্মারকলিপি হস্তান্তর করেন।

নেতৃবৃন্দ বলেন, তিন-চারটি জাতীয় পর্যায়ের কমিটির সুপারিশ ও গবেষণা প্রতিবেদনের আলোকে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর থেকে চার বছরে উন্নীত করেন।

চতুর্থ শিল্পবিপ্লব ও আগামীর কর্মচ্যালেঞ্জ মোকাবিলায় সরকার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে শিক্ষার মূল স্রোতধারায় নিয়ে আসার লক্ষ্যে এ শিক্ষায় ভর্তির হার ২০৩০ সালে শতকরা ৩০ ভাগ এবং ২০৪০ সালে শতকরা ৫০ ভাগে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে। এ অবস্থায় এ কোর্সকে তিন বছর করা অযৌক্তিক হবে।

এছাড়া কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নে কার্যকর পদক্ষেপ নিতে সরকারের কাছে তারা জোর দাবি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর