কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


১১ মাসের শিশু তাহমীদকে বাঁচাতে পরিবারের আকুতি

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৬ মে ২০২৩, শনিবার, ১২:১২ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নারান্দী ইউনিয়নের পূর্বনারান্দী গ্রামের ইসমাহিল মিয়ার শিশু পুত্র মোহাম্মদ ফারহান তাহমীদ। বয়স মাত্র ১১মাস। জন্মের পর থেকেই হার্টের জটিল রোগে ভুগছে সে। জটিল এ রোগের চিকিৎসা করাতে হিমশিম খাচ্ছেন পেশায় রাজমিস্ত্রি ইসমাহিল মিয়া।

উন্নত চিকিৎসার জন্য তাহমীদকে ভারতে নেওয়া দরকার। সেজন্য প্রয়োজন ১০ থেকে ১২লাখ টাকা। দরিদ্র পিতার পক্ষে যা একেবারেই অসম্ভব। বর্তমানে ওই শিশুটি কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৫ জুন জন্মগ্রহণ করে মোহাম্মদ ফারহান তাহমীদ। ইসমাহিল ও ফারজানা দম্পত্তির একমাত্র সন্তান সে।

জন্মের পরই শ্বাসকষ্ট, দুধ খেতে কষ্ট, কান্নার সময় কালো লাগে ও বুক দেবে যাওয়ার সমস্যা দেখা দেয় তার। পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, শিশু তাহমীদের হার্ট ডান দিকে। হার্টের মাঝখানে বড় গ্যাপ। পর্দা ও বাল্বে সমস্যা।

এরপর থেকে চিকিৎসা চলছে তার। একমাত্র শিশু পুত্রের চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল শেষ করছেন রাজমিস্ত্রি বাবা ইসমাহিল মিয়া।

চিকিৎসকরা জানিয়েছেন, শিশু তাহমীদের উন্নত চিকিৎসা প্রয়োজন। এজন্য তাকে পার্শ্ববর্তী দেশ ভারতে নিয়ে যেতে হবে। এক্ষেত্রে কয়েক লাখ টাকা লাগবে।

শিশুর বাবা ইসমাহিল মিয়া বলেন, আমি রাজমিস্ত্রির কাজ করে সংসার চালাই। আমাদের সংসারের একমাত্র সন্তান তাহমীদ। জন্মের পর থেকেই জটিল রোগে ভুগছে।

টাকা-পয়সা যা ছিল তা দিয়ে চিকিৎসা করাচ্ছি। ডাক্তার বলেছেন ভারতে নিয়ে যেতে, এজন্য অনেক টাকার দরকার। এত টাকা কিভাবে যোগাড় করব চিন্তায় কিছু আসছে না।

আমার শিশু পুত্রটিকে বাঁচাতে সকলের কাছে সাহায্যের আবেদন করছি। আপনারা সাহায্য করলে আমার সন্তানটিকে চিকিৎসা করাতে পারব।

চিকিৎসার জন্য কোনো সহৃদয়বান ব্যক্তি যদি সাহায্য পাঠাতে চান, তাহলে ০১৩০৩-৩৩৬৩০৩ (বিকাশ) নম্বরে টাকা পাঠানোর জন্য অনুরোধ করা হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর