কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


১৭বার ইন্টারভিউ দিয়েও রাজনৈতিক পরিচয়ের কারণে কোথাও চাকরি পাইনি: এমপি লিপি

 বিশেষ সংবাদদাতা | ২ এপ্রিল ২০২৩, রবিবার, ৭:৪৯ | বিশেষ সংবাদ 


মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেছেন, মেডিক্যালে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। ৯১ সালে ইন্টার্নী শেষ করে চাকরির জন্য ১৭বার ইন্টারভিউ দিয়েছি, কিন্তু রাজনৈতিক পরিচয় থাকার কারণে কোথাও চাকরি হয়নি। এমন কি কোনো ক্লিনিকে কাজ করারও সুযোগ পাইনি। পরে ৯৪ সালে বড় ভাই মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের পরামর্শে উচ্চ শিক্ষার জন্য লন্ডন চলে যাই।

রোববার (২ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম ও চলমান রাজনৈতিক বাস্তবতা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ডাকে দেশে ফিরে মানুষের জন্য কাজ করতে রাজনীতিতে যোগ দিয়েছি, এমপি হয়েছি। কিশোরগঞ্জ সদর ও হোসেনপুরবাসীর ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি।

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি যোগ করেন, আমি একটি রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেছি। আমার পিতা শহীদ সৈয়দ নজরুল ইসলামকে সারাজীবন দেখেছি দেশের কাজে ব্যস্ত থাকতে। আমার শরীরের রন্ধ্রে রন্ধ্রে রাজনীতি জড়িয়ে আছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

ছড়াকার ও মুক্তিযুদ্ধের গবেষক জাহাঙ্গীর আলম জাহানের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান।

গণমাধ্যমকর্মীরা স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন ও ইতিবাচক কার্যক্রমে তাঁর পাশে থাকবেন প্রত্যাশা ব্যক্ত করে সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের শুরু থেকে সাংবাদিকরা তাঁর পাশে ছিলেন। সাংবাদিকরা সবসময় তাদের লেখনীর মাধ্যমে আন্দোলন-সংগ্রামে গতি এনে দিয়েছেন। তারা বর্তমান সরকারেরও পাশে রয়েছেন।

মতবিনিময় সভায় তিনি স্থানীয় রাজনীতিসহ বিভিন্ন ইস্যুতে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর