কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে অষ্টমী স্নানঘাট থেকে শিশুর লাশ উদ্ধার

 তাড়াইল সংবাদদাতা | ২৯ মার্চ ২০২৩, বুধবার, ৮:৪৬ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে হিন্দু ধর্মালম্বীদের অষ্টমী স্নানঘাট থেকে অর্ণব চক্রবর্তী (১২) নামের পঞ্চম শ্রেণির এক শিশু শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। সে উপজেলার দিগদাইড় ইউনিয়নের চন্দন চক্রবর্তীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বুধবার (২৯ মার্চ) সকালের আলো ফোটার সঙ্গে সঙ্গে উপজেলার সদর বাজার সংলগ্ন মাখনা পাড়ায় অবস্থিত নরসুন্দা নদীর তীরবর্তী এলাকায় হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব অষ্টমী স্নানে হাজার হাজার পুণ্যার্থী স্নান করার উদ্দেশ্যে নদীতে নামে।

শিশু অর্ণব চক্রবর্তী সকাল সাড়ে আটটার দিকে দুই কাকার সঙ্গে স্নান করার উদ্দেশ্যে নদীতে নামার পর দুই কাকা উপরে উঠে এলেও অর্ণব চক্রবর্তী নদীর পানিতে তলিয়ে যায়।

স্থানীয় লোকজন অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ভৈরব ফায়ার সার্ভিস থেকে ডুবুরি দলের একটি ইউনিট বেলা দুইটা ২৫ মিনিটে উদ্ধারকাজে অংশ নেয়। ২০ মিনিট চেষ্টার পর অর্ণব চক্রবর্তী নিথর দেহ নদীর মাঝখান থেকে তুলে আনেন ডুবুরিরা।

অষ্টমী স্নানঘাট কমিটির সাধারণ সম্পাদক অজয় বর্মন বলেন, সকাল সাড়ে আটটার দিকে আমরা খবর পাই অর্ণব চক্রবর্তী নদীতে ডুবে গেছে। সাথে সাথে আমরা মাইকিং করে আগত পূণ্যার্থীদের সতর্ক করে অর্ণব চক্রবর্তীকে খোঁজার জন্য স্থানীয়ভাবে চেষ্টা চালাই এবং উপজেলা ফায়ার সার্ভিসে খবর পাঠাই। উপজেলায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল না থাকায় ভৈরব থেকে ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা শুরু করে।

তিনি জানান, শত বছরের ঐতিহ্য এই অষ্টমী স্নানঘাটে অতীতে এরকম কোনো রেকর্ড নেই।

অর্ণব চক্রবর্তীর লাশ উদ্ধারের পর ফায়ার সার্ভিসের লিডার রাশেদ জানান, আমরা ১১টা ৪০ মিনিটে খবর পাওয়ার সাথে সাথেই ডুবুরি দল নিয়ে রওনা হই এবং তাড়াইলে এসে বেলা দুইটা বিশ মিনিটে পৌঁছাই। আনুষাঙ্গিক কাজ সেরে দুইটা ২৫ মিনিটে আমাদের ডুবুরি দল পানিতে নামে এবং ২টা ৪৫ মিনিটে মাত্র ২০ মিনিটের মধ্যে অর্ণব চক্রবর্তী লাশ উদ্ধার করতে সক্ষম হই।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, শিশুর পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় তার মৃতদেহ পিতা-মাতার কাছে হস্তান্তর করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর