কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে ফ্রি মেডিকেল ক্যাম্পে ৫শ’ রোগী পেলো বিনামূল্যে চিকিৎসাসেবা

 তাড়াইল সংবাদদাতা | ২১ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৬:৩৯ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে হাজী মুহাম্মাদ আবদুল কদ্দুছ ভুঁইয়া ও আয়শা আক্তার মেমোরিয়াল এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের অংশগ্রহণে এই ক্যাম্পের আয়োজন করা হয়।

এতে দুপুর ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসকের স্বাস্থ্যসেবা পান ওই এলাকার প্রায় ৫শ' রোগী।

হাজী মুহাম্মাদ আবদুল কদ্দুছ ভুঁইয়া ও আয়শা আক্তার মেমোরিয়াল ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজক ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ, মেডিসিন ও বাতজ্বর বিশেষজ্ঞ ডা. মুহাম্মাদ আবদুস সাত্তার ভুঁইয়া।

তিনি বলেন, আমার পিতা হাজী মুহাম্মাদ আবদুল কদ্দুছ ভুঁইয়া ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি মূত্যুবরণ করেন। আমার পিতার মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২১ ফেব্রুয়ারি ভাষা দিবসের দিনে এলাকার গরীব, অসহায় ও দুস্থদের ফ্রি চিকিৎসার জন্য এই আয়োজন।

এই ক্যাম্প হতে অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা করে ফ্রি ঔষধ এবং অত্যন্ত গরীবদের ঔষধ কেনার জন্য নগদ টাকাও দেয়া হয়েছে।

ডা. মুহাম্মাদ আবদুস সাত্তার ভুঁইয়া জানান, এক দিনের এই ক্যাম্পে রোগী দেখেছেন, ডা. রুহুল আমিন খান, অধ্যাপক ডা. মতিউর রহমান ভুঁইয়া, অধ্যাপক ডা. মির্জা মুহাম্মাদ নজরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মাদ মতিউর রহমান, ডা. উম্মেল ওয়ারা খান চৌধুরী আরমিন, ডা. ইমন, ডা. পলাশ, ডা. জলিল, ডা. ফাহিম, ডা. শাকিল, ডা. রাকিবুল, ডা. ইততিয়াক, ডা. জায়েদ, ডা. অলিভ ও ডা. রাব্বিসহ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলমাছ হোসাইন সহ স্থানীয় চিকিৎসকরাও এ মেডিকেল ক্যাম্পে অংশ নিয়েছেন।

এর আগে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করা হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর