কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ইভটিজিংয়ের অপরাধে তরুণের কারাদণ্ড

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ৩০ জানুয়ারি ২০২৩, সোমবার, ২:১২ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে ইভটিজিং করার অপরাধে পাভেল (১৮) ও মো. নাঈম (১৮) নামের দুই তরুণকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৯ জানুয়ারি) বিকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কারাদণ্ডে দণ্ডিত দুই তরুণের মধ্যে পাভেল কুলিয়ারচর পৌর শহরের কৌতেরকান্দি মহল্লার ফেরদৌস মিয়ার ছেলে এবং নাঈম একই মহল্লার করিম মিয়ার ছেলে। পেশায় উভয়েই জুতার কারিগর।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রোববার (২৯ জানুয়ারি) সকালে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে অবস্থিত  কুলিয়ারচর পৌর শহরের মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে দশম শ্রেণির এক ছাত্রীকে ৪/৫ জন তরুণ ইভটিজিং করে।

পরে ওই ছাত্রী স্কুলে গিয়ে প্রধান শিক্ষককে পুরো ঘটনাটি জানায়। ঘটনা শোনার পর ছাত্রদের পাঠালে দুইজন ইভটিজারকে ধরে আনে শিক্ষার্থীরা। বাকিরা পালিয়ে যায়।

ছাত্রীর বক্তব্য অনুযায়ী এই দুজনই প্রধান ইভটিজার হিসেবে নিশ্চিত হন প্রধান শিক্ষক। পরে তাদেরকে আটক করে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও অফিসার ইনচার্জ (ওসি) কে জানালে তৎক্ষণাৎ স্কুলে হাজির হন তাঁরা।

এ ঘটনায় ছাত্রীর বক্তব্য আর অভিভাবকদের উপস্থিতিতে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৬০ সালের আইনে ৫০৯ ধারায় ইভটিজিং এর অপরাধে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

এই ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা ইভটিজিং এর শিকার ছাত্রীর সাহসী ভূমিকার প্রশংসা করে বলেন, ইভটিজিং ইদানিং বেশি পরিমাণে বেড়ে গেছে।

তিনি বলেন, কিছুদিন আগে এ উপজেলায় ইভটিজিং এর বিচার দেয়ায় কৃষককে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে ইভটিজিং এর অপরাধে দুই ইভটিজারকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ বিষয়ে কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ডপ্রাপ্তদের সাজা ভোগ করার জন্য কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর