কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শ্রেষ্ঠ ‘উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার’ হলেন কামরুল ইসলাম

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৬ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৮:১৫ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শ্রেষ্ঠ ‘উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার’ নির্বাচিত হয়েছেন কামরুল ইসলাম সিদ্দিকী। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাঁকে কাজের স্বীকৃতি স্বরূপ এ সম্মাননা দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ আলম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ডা. নূর-এ আলম খান এ উপজেলায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে হাসপাতালে সেবার মান বেড়েছে। পরিবর্তন এসেছে শৃঙ্খলা, চিকিৎসক-কর্মচারীদের নিয়মানুবর্তিতাসহ স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক বিষয়ে।

এরই ধারাবাহিকতায় তিনি হাসপাতালে বিভিন্ন পদে কর্মরতদের উৎসাহ দেওয়ার লক্ষ্যে কাজের দক্ষতার ভিত্তিতে স্ব-স্ব পদে মূল্যায়নের উদ্যোগ নেন।

এ পরিপ্রেক্ষিতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কামরুল ইসলাম সিদ্দিকীকে তার দক্ষতা ও দায়িত্ববোধের ফলাফল বিশ্লেষণ করে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করা হয়।

কামরুল ইসলাম সিদ্দিকী দীর্ঘদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। করোনা মহামারির সময় তিনি সামনে থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব পালন করেছেন। এসময় তিনি সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তিনি টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার বাসিন্দা।

কামরুল ইসলাম সিদ্দিকী বলেন, কাজের মূল্যায়ন কে-না চায়। আমাকে শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত করায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ আলম খান স্যারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। এ পুরস্কার নিজের দায়িত্ব পালনে আরও বেশি অনুপ্রাণিত করবে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর-এ আলম খান বলেন, হাসপাতালে কর্মরত বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে উৎসাহ প্রদানের লক্ষ্যে এমন আয়োজন। এতে তারা তাদের দায়িত্ব পালনে আরও বেশি উৎসাহিত হবেন। সাধারণ লোকজনের জন্যও সেবার মান বাড়বে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর