কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘সচেতনতাই পারে দুর্ঘটনা রুখতে’

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৩ জানুয়ারি ২০২৩, সোমবার, ৪:৫৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মোটর সাইকেল চালকদের নিয়ে দিনব্যাপী সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জাপানি হোন্ডা মোটর সাইকেল কোম্পানির পাকুন্দিয়া এলাকার এক্সক্লুসিভ শো-রুম এ কর্মসূচির আয়োজন করে।

মোটর সাইকেল চালকদের গাড়ি চালানোর ক্ষেত্রে বিভিন্ন ছোটখাটো বিষয়াদি এবং গাড়ি রাইড করার সঠিক নিয়ম সম্পর্কে চালকদের সচেতন করে ব্রিফ করেন হোন্ডা কোম্পানির কর্মকর্তারা।

উপজেলার বিভিন্ন এলাকার শতাধিক মোটর সাইকেল চালক এ কর্মশালায় অংশ নেয়।

কোম্পানির প্রতিনিধি হিসেবে এসময় উপস্থিত ছিলেন, চীফ ইন্সট্রাক্টর শহিদুল ইসলাম, ইন্সট্রাক্টর মনিরুল আলম, কেলি চৌধুরী, আহসান হাবীব প্রমুখ।

হোন্ডা এক্সক্লুসিভ শো-রুম পাকুন্দিয়া শাখার মালিক আনিসুজ্জামান মাসুম বলেন, মোটর সাইকেল চালকদের সচেতন করতেই এ কর্মশালার আয়োজন করা হয়। এতে চালকেরা মোটর সাইকেল চালনার সঠিক নিয়ম যেভাবে জানার সুযোগ পেয়েছেন তেমনি দুর্ঘটনা রুখতে প্রয়োজনীয় সতর্কতা মূলক দিক নির্দেশনায়ও লাভ করেছেন। এতে তারা বেশ উপকৃত হবেন বলে আশা করছি।

হোন্ডা কোম্পানির চীফ ইন্সট্রাক্টর শহিদুল ইসলাম বলেন, সচেতনতাই পারে দুর্ঘটনা রুখতে। মোটর সাইকেল রাইডের সঠিক নিয়ম জানা থাকলে এবং সচেতন হলে দুর্ঘটনা রোধ করা সম্ভব। কোম্পানির পক্ষ থেকে বাইক চালকদের সচেতন করতেই এ কর্মশালার আয়োজন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর