কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অর্থের অভাবে দুই চোখ হারাতে বসেছে রাসেল

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৭:১১ | পাকুন্দিয়া  


দুই চোখের আলো নিয়েই জন্মেছিল রাসেল মিয়া। সবকিছুই দেখতে পেত ঠিকটাক। ১১ বছর বয়সে হঠাৎ ডান চোখে ঝাপসা দেখতে শুরু করে সে। পরে ধীরে ধীরে নিভে যায় ডান চোখের জ্যোতি। গত ছয় মাস ধরে বাম চোখের সমস্যা দেখা দেয় রাসেলের। ক্রমেই নিভে যাচ্ছে তার বাম চোখের আলোও।

নিজের চিকিৎসার জন্য গত পাঁচ মাস ধরে মানুষের দ্বারে দ্বারে ঘুরেও চিকিৎসার জন্য অর্থ না পেয়ে হতাশ রাসেল।

পরিবারের উপার্জনক্ষম একমাত্র সদস্য হিসেবে বাবাও অসুস্থ। ডাক্তার বলেছে দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা করা না গেলে রাসেল একেবারে দৃষ্টিহীন হয়ে যাবে।

১৬ বছর বয়সী রাসেল কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের কাহেতারদিয়া গ্রামের মানিক মিয়ার বড় ছেলে।

রাসেলের বাবা মানিক মিয়ার সঙ্গে কথা বলে জানা যায়, তার বড় সন্তান রাসেলের বয়স যখন ১১ বছর তখন থেকে তার ডান চোখের সমস্যা শুরু হয়। প্রথমে ঝাপসা দেখে সে।

কিছু টাকা দিয়ে ডাক্তার দেখান তিনি। পরে আর টাকার জন্য তার চোখের চিকিৎসা করাতে পারেননি। তাই ডান চোখ নষ্ট হয়ে যায়।

এখন গত ছয় মাস ধরে রাসেলের বাম চোখে ঝাপসা দেখা ও ব্যাথা শুরু হয়। নিজের চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্যে সে স্থানীয় মঠখোলা বাজারে একটি খাবার হোটেলে শ্রমিক হিসেবে কাজ করতো।

চোখের সমস্যার জন্য এখন তার কাজ করাও বন্ধ হয়ে গেছে। কিছু টাকা জোগাড় করে ঢাকা ইস্পাহানি হাসপাতালে ডাক্তার দেখানো হয়। ডাক্তার কিছু পরীক্ষা দেয়। কিন্তু টাকার জন্য এখনও পরীক্ষা করতে পারেনি। এছাড়া টাকার জন্য রাসেলের পড়ালেখাও বন্ধ হয়ে গেছে।

মানিক মিয়া আরও জানান, আমি অসুস্থ মানুষ। কাজ-কাম নিয়মিত করতে পারি না। এখন রাসেলেই পরিবারের হাল ধরেছে। কিন্তু রাসেল যদি অন্ধ হয়ে যায় তাহলে আমাদের খুবই বিপদে পড়তে হবে। চিকিৎসার টাকা পাওয়া না গেলে আমার ছেলে দৃষ্টিহীন হয়ে যাবে। আপনারা আমার ছেলে রাসেলকে বাঁচান।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা যায়, প্রাথমিকভাবে তার চোখের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকার প্রয়োজন। ইতোমধ্যে তার জন্য চিকিৎসার খরচ জোগাড় করতে মাঠে নেমেছে অনলাইন প্লাটফর্ম ‘ভয়েস অব পাকুন্দিয়া’।

উপজেলাভিত্তিক অনলাইন প্লাটফর্ম ‘ভয়েস অব পাকুন্দিয়া’র প্রতিষ্ঠাতা এসএম রায়হান জানান, রাসেল আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তার চিকিৎসাপত্র দেখি। চিকিৎসাপত্রের ছবি তুলে আমাদের পরিচিত চোখের ডাক্তারদের কাছে পাঠাই। ডাক্তার সব দেখে বলেন, প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা হলে রাসেলের বাম চোখের সমস্যা দূর হবে।

আমরা সেই অর্থ জোগাড় করতে রাসেলের পরিবারের সাথে সমন্বয় করে কাজ করছি। সমাজের বিত্তবান মানুষেরা এগিয়ে এলে রাসেলের চিকিৎসা দ্রুতই শুরু হবে আশা করছি।

যোগাযোগ ও সাহায্য পাঠাতে পারেন: বিকাশঃ ০১৮২০৫২৪০৪০, নগদঃ ০১৭১১৯৮৪২৭৬।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর