কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী শিল্পকলা একাডেমির নির্বাচনে ১৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৭ নভেম্বর ২০২২, রবিবার, ৬:১০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী শিল্পকলা একাডেমির নির্বাচনে মোট ৬টি পদে মোট ১৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। রোববার (২৭ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ সময়।

এতে সহ-সভাপতি পদে তিনজন, সাধারণ সম্পাদক পদে তিনজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজন এবং সদস্যপদে চারজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

দীর্ঘ ২০ বছর পর শিল্পকলা একাডেমির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলা প্রাণিসম্পদ অফিসারকে নির্বাচন উপকমিটির আহবায়ক করে গত ১৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, ২৮ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাই, ২৯ নভেম্বর প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ এবং ৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

একাডেমির নতুন তালিকায় মোট ১৪৬জন ভোটার রয়েছেন। নির্বাচন উপকমিটির আহবায়ক উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ উসমান গনি বলেন, একজন সহসভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩জন সদস্যসহ মোট ৬টি পদের বিপরীতে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৬টি পদের বিপরীতে ১৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, দীর্ঘদিন পর শিল্পকলা একাডেমির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে শিল্প, সাহিত্য অনুরাগীদের মাঝে বেশ উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। নতুন কমিটি দায়িত্ব পেলে সাংস্কৃতিক কর্মকাণ্ড আরো গতিশীল হবে। সে লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর