কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাগলা মসজিদে শপথ করে চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ মেম্বার একাট্টা

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৪ নভেম্বর ২০২২, সোমবার, ৯:০০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ১০নং জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল আলমের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে একট্টা হয়েছেন পরিষদের আটজন নির্বাচিত সদস্য। চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যগণ একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর।

এর আগে সদস্যগণ জেলা সদরে অবস্থিত পাগলা মসজিদে গিয়ে শপথ করেছেন দুর্নীতিবাজ চেয়ারম্যানের যে কোন অনিয়মের বিরুদ্ধে একাট্টা হয়ে লড়ে যাবেন।

শপথের পর রোববার (১৩ নভেম্বর) লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগের অনুলিপি জাতীয় সংসদ সদস্য, কিশোরগঞ্জ-২, জেলা প্রশাসক, কিশোরগঞ্জ, উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, কিশোরগঞ্জ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর প্রেরণ করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, ভিজিএফ চাল বন্টনের অনিয়মের অভিযোগ তদন্ত কাজে বিলম্ব ও বাধা বিঘ্ন সৃষ্টি, হতদরিদ্র কর্মসূচির আওতায় বরাদ্দকৃত সরকারি অর্থ, টিআর/কাবিখা, ১% এডিপি সদস্যদের অবহিত না করে নিজের পছন্দমত স্বাবলম্বী লোকজনকে তালিকাভূক্ত করে পরোক্ষভাবে নিজেই অর্থ আত্মসাতের অভিযোগ করছেন।

মাসিক সভা কিংবা জনগুরুত্বপূর্ণ বিষয় বা প্রকল্প গ্রহণে সদস্যদেরকে সম্পৃক্ত না করে একক সিদ্ধান্তে প্রকল্প বাস্তবায়ন করেন। এসব বিষয়ে জানতে চাইলে সদস্যদেরকে তুচ্ছ তাচ্ছিল্য ও হেয় প্রতিপন্ন করে কথা বলেন।

সরকারি ব্যয় বরাদ্দের বিষয়ে সদস্যদেরকে তথ্য প্রাপ্তি অধিকার থেকে বঞ্চিত করে উন্নয়ন প্রকল্প গ্রহণে স্ব স্ব এলাকার সদস্যদেরকে অন্তর্ভূক্তি না করে স্বেচ্ছাচারিতায় ব্যক্তিগত উদ্দেশ্য হাসিল করে চলেছেন।

ইউনিয়ন পরিষদের নিজস্ব আয়, ট্যাক্স, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু, ওয়ারিশান সনদ ইত্যাদির ফি বাবদ আদায়কৃত অর্থ পরিষদের সচিবের যোগসাজসে ভূয়া বিল ভাউচার প্রদান করে আত্মসাৎ করে চলেছেন।

এ সব বিষয়ে জানতে চাইলে বলেন, সদস্যদের দেখার এখতিয়ার নাই। তাছাড়া স্কুল, মাদ্রাসার অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের প্রকৃত জন্মতারিখ গোপন করে মোটা অংকের অর্থের বিনিময়ে জন্মনিবন্ধনে বয়সবৃদ্ধি বা পরিবর্তন করে বাল্য বিবাহকে উৎসাহিত করে চলেছেন।

সদস্য ওসমান গনি ও আব্দুল মতিন আসাদ বলেন, চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এলাকার সার্বিক উন্নয়নে নির্বাচিত সদস্যদেরকে সাথে নিয়ে উন্নয়ন প্রকল্প গ্রহণ করলে এলাকাবাসী উপকৃত হবে। চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতার কারণে এলাকাবাসী উন্নয়ন কর্মকাণ্ড থেকে বঞ্চিত হচ্ছে। সক্রিয় অংশ গ্রহণে সদস্যগণ তাদের অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালনে দায়বদ্ধ। কাজেই নির্বাচিত সদস্যগণ তাদের অধিকার আদায়ের জন্য চেয়ারম্যান রফিকুল আলমের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রয়োজনে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।

চেয়ারম্যান রফিকুল আলম বলেন, আমার নির্বাচনী প্রতিপক্ষগণ সদস্যদেরকে প্রভাবিত করে আমি বিজয় লাভের পর থেকেই আমাকে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন ও নাজেহাল করার অপচেষ্টায় লিপ্ত আছে। আমি সকল সদস্যদেরকে সাথে নিয়ে সুষ্ঠু ও সুন্দর ভাবে কার্যপরিচালনা বা স্ব স্ব এলাকার সদস্যদের নিয়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করলেও হীন উদ্দেশ্যে আমার বিরুদ্ধে অভিযোগ আনয়ন করা হয়েছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। আমি যতদিন দায়িত্বে থাকবো পরিষদের সকল সদস্যদেরকে সাথে নিয়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এলাকার উন্নয়নে কাজ করে যাবো।

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে অভিযোগে সুস্পষ্ট কোন ব্যাখ্যা নেই। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর