কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে এমপি লিপি’র উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলেন ৬৫০ জন দরিদ্র রোগী

 স্টাফ রিপোর্টার | ৪ নভেম্বর ২০২২, শুক্রবার, ৯:৪৫ | স্বাস্থ্য 


৩রা নভেম্বর জেল হত্যা দিবস-২০২২ উপলক্ষে শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেয়েছেন ৬৫০ জন দরিদ্র রোগী। তাদের মধ্যে ৮৪ জন ছানি রোগীর অপারেশন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ও শুক্রবার (৪ নভেম্বর) হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে এ ছানি রোগী অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়। শুক্রবার (৪ নভেম্বর) অপারেশন ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি যোগ দেন।

এছাড়া তিনি আদ্-দ্বীন হাসপাতালের ভ্রাম্যমাণ অপারেশন থিয়েটারে অপারেশন কার্যক্রম পরিদর্শন করেন এবং অপারেশন সম্পন্ন হওয়া ছানি রোগীদের বেডে বেডে গিয়ে খোঁজখবর নেন।

আদ-দ্বীন হাসপাতাল ও আদ-দ্বীন ফাউন্ডেশনের সহযোগিতায় এবং নাফিসা নজরুল ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে দুইদিনব্যাপী এ ছানি রোগী অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

অপারেশন ক্যাম্পের কার্যক্রম পরিদর্শনের সময় কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকো, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম নূরু মিয়া, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য শাহ মাহবুবুল হক, স্বেচ্ছাসেবক লীগ নেতা হাকিম তানিম প্রমুখ ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি’র সঙ্গে ছিলেন।

অনুষ্ঠানে জেল হত্যায় শহীদ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকো জানান, ছানি রোগী অপারেশন ক্যাম্পের মাধ্যমে উপজেলার ৬৫০ জন দরিদ্র রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে ৮৪ জন রোগীর ছানি অপারেশন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর