কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু

 স্টাফ রিপোর্টার | ১১ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৪:১০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে বাড়িতে বেড়াতে আসা এক বন্ধুকে বাঁচাতে গিয়ে হামলায় আহত যুবলীগ নেতা মাহবুবুর রহমান (৩৫) অবশেষে মারা গেছেন। রোববার (১১ সেপ্টেম্বর) বেলা পৌনে ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন।

এর আগে গত ৩১ আগস্ট বেলা সাড়ে ১২টার দিকে কটিয়াদী উপজেলার মুগদিয়া গ্রামের বসতবাড়িতে প্রকাশ্য দিবালোকে হামলার শিকার হয়ে গুরুতর আহত হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সেখান থেকে তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানেও শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

নিহত মাহবুবুর রহমান কটিয়াদী উপজেলার মসূয়া ইউনিয়নের মুগদিয়া গ্রামের মৃত নূরুল ইসলামের ছেলে এবং কটিয়াদী উপজেলা যুবলীগের সাবেক সদস্য।

পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়, বাড়ির সামনের জায়গা দিয়ে রাস্তা বানানোর ঘটনাকে কেন্দ্র করে ফুলদী গ্রামের আব্দুল বাতেনের ছেলে ইকবাল হোসেনের সাথে মসূয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ফারুক মিয়ার বিরোধ চলে আসছিল।

অন্যদিকে পাশাপাশি এলাকায় বাড়ি ও একসঙ্গে চলাফেরা করার সুবাদে ইকবাল হোসেনের সাথে মাহবুবুর রহমানের দীর্ঘদিনের সখ্য ছিল। এছাড়া উভয়ে একই সঙ্গে যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

গত ৩১ আগস্ট দুপুরে ইকবাল হোসেন বন্ধু মাহবুবুর রহমানের বাড়িতে গেলে সেখানে ইকবাল হোসেন ও করেহা গ্রামের রফিকুলের ছেলে নাজমুল ইউপি সদস্য ফারুক মিয়া ও তার সহযোগীরা তাদের উপর হামলা চালায়। তখন তাদের বাঁচাতে মাহবুবুর রহমান এগিয়ে গেলে হামলাকারীরা তাকে দেশীয় অস্ত্রের উপর্যুপরি আঘাতে গুরুতর আহত করে।

হামলায় তিনজনই আহত হলে তাদেরকে প্রথমে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

তাদের মধ্যে মাহবুবুর রহমানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রোববার (১১ সেপ্টেম্বর) বেলা পৌনে ২টার দিকে মাহবুবুর রহমানের মৃত্যু হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর