কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মসজিদের সাউন্ড সিস্টেম চুরি, চোর গ্রেপ্তার

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১ আগস্ট ২০২২, সোমবার, ১:৫০ | অপরাধ 


কিশোরগঞ্জের হোসেনপুর কেন্দ্রীয় জামে মসজিদের তালা ভেঙ্গে শনিবার (৩০ জুলাই) সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে মাইকের আধুনিক সাউন্ড সিস্টেম সেট (এম্পিপায়ার) চুরি হওয়ার পর মামলা দায়ের করা হয়। মামলা দায়ের করার ৬ ঘন্টার মধ্যে নাজমুল (২২) নামে আন্ত:জেলা চোর চক্রের সক্রিয় এক সদস্যকে পুলিশ গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার হওয়া আন্ত:জেলা চোর চক্রের সদস্য নাজমুল জেলার কটিয়াদী উপজেলার করগাঁও গ্রামের দ্বীন ইসলামের ছেলে। তবে সে কিশোরগঞ্জ জেলা শহরের বয়লা তারাপাশা এলাকার একটি বাসায় ভাড়া থাকে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, হোসেনপুর কেন্দ্রীয় জামে মসজিদের ভিতরের হুজুর খানার তালা ভেঙ্গে সাউন্ড সিস্টেম যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা শনিবার (৩০ জুলাই) সকালে চুরি হয়।

চুরির এ ঘটনায় মসজিদের মোয়াজ্জিন আব্দুল কাহের রতন বাদী হয়ে হোসেনপুর থানায় মামলা দায়ের করেন।

প্রযুক্তিগত কৌশল অবলম্বন করে হোসেনপুর থানা পুলিশ কিশোরগঞ্জ জেলা শহরের ফার্মের মোড় থেকে আন্ত:জেলা চোর চক্রের সক্রিয় সদস্য নাজমুলকে আটক করে।

তার স্বীকারোক্তি অনুযায়ী ওই দিন ভোর রাতে অভিযান পরিচালনা করে কিশোরগঞ্জ জেলা শহরের বয়লা তারাপাশা এলাকার নাজমুলের ভাড়া বাসা থেকে মসজিদ থেকে চুরি করা মালামাল উদ্ধার করে হোসেনপুর থানা পুলিশ।

পুলিশের তৎপরতায় দ্রুত সময়ে চুরি হওয়া মালামাল উদ্ধার এবং আসামি গ্রেপ্তার হওয়ায় বিষয়টি জনমনে ব্যাপক প্রশংসিত হয়েছে।

হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান টিটু জানান, নাজমুল একজন পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে ঢাকা মহানগরসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

মসজিদে চুরির ঘটনায় হোসেনপুর থানায় পেনাল কোড ৪৫৪/৩৮০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১ আগস্ট) আসামিকে আদালতে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর