কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দাফনের ১৯ মাস পর কবর থেকে কটিয়াদীর সাবেক উপজেলা চেয়ারম্যান আইন উদ্দিনের লাশ উত্তোলন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৯ জুলাই ২০২২, মঙ্গলবার, ৭:০৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের লাশ দাফনের ১৯ মাস পর মঙ্গলবার (১৯ জুলাই) কবর থেকে উত্তোলন করা হয়েছে। আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল এর উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

এ সময় মামলার আইও সিআইডি কিশোরগঞ্জ এর উপপরিদর্শক রফিকুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা এবং কটিয়াদী থানার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উত্তোলিত দেহাংশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

আব্দুল ওয়াহাব আইন উদ্দিন ২০২০ সালের ২৩ ডিসেম্বর ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের চারিপাড়া নামক স্থানে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

অবস্থার অবনতি হলে তাঁকে দ্রুত ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পপুলার প্রাইভেট হাসপাতাল ও সর্বশেষ সিএমএইচ এ নেয়া হলে ২৫ ডিসেম্বর রাতে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

পরের দিন তাঁর জানাযা নামাজ শেষে বীর নোয়াকান্দি মসজিদ সংলগ্ন সামাজিক গোরস্থানে দাফন করা হয়।

আব্দুল ওয়াহাব আইন উদ্দিন ছিলেন অকৃতদার। বাড়ী বীর নোয়াকান্দি হলেও তিনি উপজেলা পরিষদ সংলগ্ন একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, মামলার বাদী মো. রফিকুল ইসলাম ঘটনার সময় প্রবাসে ছিলেন। তিনি দেশে ফিরে ঘটনার বিস্তারিত খোঁজ খবর নিয়ে জানতে পারেন তার চাচা আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের সাথে অনেকেরই ব্যবসায়িক লেনদেন ছিল। যাদের সাথে টাকাপয়সার লেনদেন ছিল তাদের পরিকল্পনায় তার চাচা আব্দুল ওয়াহাব আইন উদ্দিনকে হত্যা করা হয়েছে।

ঘটনার রহস্য উদঘাটনের জন্য মো. রফিকুল ইসলাম বাদী হয়ে পাঁচজনকে জ্ঞাত ও ৮-১০ জনকে অজ্ঞাত আসামি করে কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- সিআর ২৬/২০২২, তারিখ- ০২/০২/২০২২ইং।

আদালত মামলাটি তদন্ত করার জন্য সিআইডি কিশোরগঞ্জকে দায়িত্ব প্রদান করেন। অধিকতর তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের লাশ উত্তোলন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বলেন, আদালতের নির্দেশে অধিকতর তদন্তের স্বার্থে লাশ উত্তোলন করা হয়েছে। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় শরীরের বেশ কিছু হাড় পাওয়া গেছে। সেগুলো ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে আদালত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর