কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ধর্ষণের শিকার বাকপ্রতিবন্ধী কিশোরী এখন অন্তঃসত্ত্বা, ধর্ষক গ্রেপ্তার

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১ জুলাই ২০২২, শুক্রবার, ৭:৪২ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে ধর্ষণের শিকার হয়ে বাকপ্রতিবন্ধী এক কিশোরী (১৫) তিনমাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। ডাক্তারী পরীক্ষায় বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলার দক্ষিণ লোহাজুরী গ্রামের কাজিরমোড় এলাকার তারা মিয়ার ছেলে সজীব মিয়ার (১৯) বিরুদ্ধে কিশোরীর পিতা বাদী হয়ে বৃহস্পতিবার (৩০ জুন) কটিয়াদী থানায় মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্ত সজীবকে এরই মধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে। পরে শুক্রবার (১ জুলাই) তাকে আদালতে পাঠানো হলে কারাগারে পাঠানো হয়েছে।

ভিকটিম কিশোরী স্থানীয় একটি অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী।

মামলার বিবরণ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সজীব মিয়া ও প্রতিবন্ধী কিশোরীর একই গ্রামের পাশাপাশি বাড়ি। সে সুবাদে সজীব মিয়ার বাড়ির আঙিনা দিয়ে ভিকটিম কিশোরী প্রায় সময়ই যাতায়াত করতো।

গত এপ্রিল মাসের প্রথমদিকে বাকপ্রতিবন্ধী কিশোরী সজীব মিয়ার বাড়ির আঙিনা দিয়ে যাওয়ার সময় বাড়িতে কেউ না থাকার সুযোগে সজীব তাকে ফুঁসলিয়ে ঘওে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

বিষয়টি জানালে ইশারা-ইঙ্গিতে সজীব ভয়ভীতি প্রদর্শনকরে। ভয়ে কিশোরী এতদিন কাউকে কিছু জানায়নি।

সম্প্রতি কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা দিলে তার পিতামাতা ডাক্তারী পরীক্ষার জন্য কটিয়াদীতে একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যায়। ডাক্তারী পরীক্ষায় কিশোরী তিনমাসের অন্তঃসত্ত্বা বলে জানা যায়।

ঘটনার বিষয়ে জানতে চাইলে কিশোরী তার পিতামাতাকে ইশারা ইঙ্গিতে ঘটনার বর্ণনা দেয় এবং সজীবকে দেখিয়ে দেয়। এ নিয়ে গ্রাম্য শালিসে সজীব ঘটনার সত্যতা স্বীকার করে।

মামলার বাদী বলেন, আমার মেয়ে জন্মগতভাবে বাকপ্রতিবন্ধী। এ দুর্বলতার সুযোগ নিয়ে সজীব মিয়া আমার মেয়ের সর্বনাশ করেছে। আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. কামাল জানান, অভিযুক্ত সজীবকে গ্রেপ্তার করা হয়েছে। ভিকটিমকে পরীক্ষা-নিরীক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন বলেন, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং-০৩) ৯(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত সজীব মিয়াকে গ্রেপ্তারের পর আদলতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর