কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে মাসব্যাপী বঙ্গবন্ধু তাঁত বস্ত্র ও শিল্প মেলা উদ্বোধন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৬ মে ২০২২, শুক্রবার, ৫:৫১ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে উদ্বোধন হলো মাসব্যাপী বঙ্গবন্ধু তাঁত বস্ত্র ও শিল্প মেলা। বৃহস্পতিবার (৫ মে) সন্ধ্যায় কটিয়াদী সরকারি কলেজ মাঠে আয়োজিত মেলার উদ্বোধন করেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ।

পৌর মেয়র শওকত উসমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন, আওয়ামী লীগ নেতা কটিয়াদী কলেজের সাবেক ভিপি ছিদ্দিকুর রহমান ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন বাদশা মিয়া, বণিক সমিতির সভাপতি গোলাম মস্তোফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা, শিক্ষক নজরুল ইসলাম ফকির, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, সাবেক কাউন্সিলর সোহরাব উদ্দিন, চান্দপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এড. জাকির আব্দুল্লাহ সুমন, যুবলীগ নেতা শাহরিয়ার ইমরান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কটিয়াদী কলেজের সাবেক ভিপি দুলাল বর্মন।

বক্তাগণ দীর্ঘদিন পর জাঁকজমক পূর্ণ মেলার আয়োজনকে সাধুবাদ জানালেও মেলা প্রাঙ্গণে জুয়া খেলার আয়োজন হতে পারে এমন শঙ্কা প্রকাশ করেন। এতে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটতে পারে। বেড়ে যেতে পারে ইভটিজিংসহ নানা রকম অনৈতিক কর্মকাণ্ড।

পৌর মেয়র শওকত উসমান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়েছে। যে কোন মূল্যে মেলা সুষ্ঠু, সুন্দর ও আনন্দঘন পরিবেশে পরিচালিত হবে।

মেলা পরিচালনার জন্য ১৩১ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দলের একটি কমিটি গঠন করা হয়েছে। পুলিশ প্রশাসনের সাথে মিলে মিশে স্বেচ্ছাসেবকগণ সার্বিক দায়িত্ব পালন করবেন।

প্রধান অতিথি সংসদ সদস্য নূর মোহাম্মদ সকল প্রকার ভয় ও শঙ্কাকে উড়িয়ে দিয়ে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে মেলা কার্যক্রম পরিচালনার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করে বলেন, মেলাকে উপভোগ করার জন্য শিশু কিশোরদের জন্য নাগরদোলা, চড়কিসহ নানা রকম বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি ছেলে-মেয়ে, পরিবার পরিজন নিয়ে মেলা উপভোগের আহবান জানান।

মেলায় শৃঙ্খলা ভঙ্গ বা কোন ধরণের জুয়া বা অনৈতিক কার্যক্রমে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণেরও হুশিয়ার ব্যক্ত করেন।

এবারের মেলা সুষ্ঠু সুন্দরভাবে অনুষ্ঠিত হলে আগামীতে আরো সুন্দর ও জাঁকজমক ভাবে মেলা আয়োজন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মাসব্যাপী এ মেলায় তাঁত বস্ত্রসহ নানা রকম পণ্যের ৬৫টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলা চলবে প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ১১ টা পর্যন্ত।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর