কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ১৬ হাজার ৫৯৮ পরিবার পাচ্ছে কম দামে তেল ডাল চিনি

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৯ মার্চ ২০২২, শনিবার, ৮:৪৪ | ভৈরব 


করোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি ও পবিত্র রমজান উপলক্ষে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের ভৈরব উপজেলাতেও ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য বিতরণ করা হবে। এ সম্পর্কে গণমাধ্যমকর্মীদেরকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ মার্চ) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংবাদিকদের নিয়ে উপজেলা সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, রিপোর্টার্স ক্লাব অব ইউনিটি সাধারণ সম্পাদক আলাল উদ্দিন, জিটিভি ভৈরব প্রতিনিধি এম.এ হালিম, মোহনা টিভি ভৈরব প্রতিনিধি জামাল মিয়া, নয়া শতাব্দীর ভৈরব প্রতিনিধি এম. আর রুবেল, সময়ের আলো ভৈরব প্রতিনিধি রাজিবুল হাসান, দৈনিক পূর্বকণ্ঠ যুগ্ম সম্পাদক মিলাদ হোসেন অপু ও দৈনিক খোলা কাগজ ভৈরব প্রতিনিধি আফসার হোসেন তূর্জা।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, ভৈরব উপজেলায় প্রথম ধাপে ২০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত কার্ডধারী প্রতিটি পরিবার ৪৬০ টাকার বিনিময়ে ১১০ টাকা লিটার দরে দুই লিটার করে সয়াবিন তেল, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মশুর ডাল আর ৫৫ টাকা কেজি দরে দুই কেজি করে চিনি দেয়া হবে।

প্রথম দিন রোববার (২০ মার্চ) পৌরসভার ১২টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়নের ১৬ হাজার ৫৯৮ জনকে পণ্য দেয়া হবে। ৩০ মার্চ পর্যন্ত যে কোনদিন একেকটি পরিবার তাদের বরাদ্দের মালামাল সংগ্রহ করতে পারবে।

এরপর রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে একই দামে ওই তিনটি পণ্যের সঙ্গে দেয়া হবে দুই কেজি করে ছোলা। এর জন্য আগের ৪৬০ টাকার সাথে আরো ১০০ টাকাসহ মোট ৫৬০ টাকা দিতে হবে ফ্যামিলি কার্ডধারীদের।

সংবাদ সম্মেলনে ইউএনও আরও বলেন, রোববার (২০ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভৈরব পৌরসভার ১২টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম শুরু করা হবে। বিতরণ কার্যক্রম পরবর্তী ১০ দিনের মধ্যে সম্পন্ন করা হবে।

টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রম ট্যাগ টিম তদারকি করবে বলেও জানান তিনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর