কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৫ ফেব্রুয়ারি ২০২২, মঙ্গলবার, ১০:৫৯ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে চারটি ব্যবসা প্রতিষ্ঠান ও একজন ট্যাংক লরি চালককে মোট এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিনভর ভৈরব শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ভৈরব পৌর শহরের তাঁতারকান্দি, ভৈরব বাজারের চকবাজার, মেঘনা ব্রিজ সংলগ্ন যমুনা ডিপো এরিয়া ও বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় পণ্য মোড়কজাতকরণের নিবন্ধন সনদ না থাকায় এবং কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ না থাকায় বশির কেমিক্যাল কয়েল ফ্যাক্টরিকে ৩০ হাজার টাকা, পণ্যের মোড়কজাতকরণের নিবন্ধন সনদ না থাকায়, ভেরিফিকেশন সনদ ব্যতীত মেঘা ব্রান্ডের ১শ কেজি ধারণ ক্ষমতার ডিজিটাল ওজন যন্ত্রের ব্যবহার এবং কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ না থাকায় আমিন প্রোডাক্টস কর্পোরেশন এর সরিষার তেল কারখানাকে ৩৫ হাজার টাকা, বৈধ ক্যালিব্রেশন সনদ ব্যতীত জ্বালানী তেল পরিবহণের জন্য ব্যবহার করায় একটি ট্যাংকলরিকে যমুনা ডিপো থেকে ১০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করায়, মেয়াদোত্তীর্ণ সনদ ব্যবহার করায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় দারুচিনি হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া চকবাজারের হোসেন স্টোরকে নকল শিশু খাদ্য বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সেই সাথে সবাইকে নিয়মিত মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে সচেতন থাকাসহ সরকারি নির্দেশনা মানার অনুরোধ জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।

এ বিষয়ে তিনি বলেন, নিয়মিত অভিযান পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিনভর অভিযান পরিচালনা করে চার প্রতিষ্ঠান ও একজন ট্যাংক লরি চালককে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেয়া হয়েছে। এ সময় প্রত্যেককে সতর্কও করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর