কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

 স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৫ ফেব্রুয়ারি ২০২২, শনিবার, ৭:৫০ | কটিয়াদী 


'সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, ডিজিটাল গ্রন্থাগার' স্লোগানে কিশোরগঞ্জের কটিয়াদীতে দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে শোভাযাত্রা, আলোচনা সভা, বই বিতরণ ও সেলুন পাঠাগার স্থাপন করা হয়েছে।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদের গেইট থেকে শুরু হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে রক্তদান সমিতির কার্যালয়ে আলোচনা সভা ও বই বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের সমন্বয়ক বদরুল আলম নাঈমের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজনীতিক ও গ্রন্থাগার সংগঠক আবদুর রহমান রুমী, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের কার্যকরী সমন্বয়ক কবি আব্দুল্লাহ আল মামুন, দীপশিখা সংস্কৃতি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক চলচ্চিত্রকর্মী জিসান আজাদ প্রমুখ।

অন্যদের মাঝে মেজবাহ উদ্দিন রোমান, মাহবুবুর রহমান, হাসান তারেক বাপ্পী, আশরাফিজুর রহমান হৃদয়, সারোয়ার আহমেদ হৃদয়, শাহরিয়ার হোসেন রিপন, ফুয়াদ হাসান আদর, রমজান মাহমুদ, আজমল হক রাফি, প্রণয় সরকার, নাদিম হোসেন, মো. শরীফ, আমীর হামজা নিবিড়, আহসানুর রশীদ আবির, মো. সাজিদ, বিশাল ভূঞা শান্ত, আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে আদমপুর আব্দুল ওয়াহাব স্মৃতি পাঠাগার, বাগরাইট আলোর ভুবন পাঠাগার ও চরআলগী শহীদ আনোয়ার হোসেন গণগ্রন্থাগারকে বই উপহার প্রদান এবং যাদুশিল্পী পলাশ বিশ্বাসের সেলুনে 'সেলুন পাঠাগার' স্থাপন করা হয়।

এছাড়া উপজেলার বীরনোয়াকন্দি গ্রামে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, দীপশিখা গ্রন্থাগার আন্দোলনের পৃষ্ঠপোষক প্রয়াত আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের নামে 'আব্দুল ওয়াহাব আইন উদ্দিন স্মৃতি গ্রন্থাগার ও সংগ্রহশালা', লোহাজুরী ইউনিয়নে দক্ষিণ লোহাজুরী এবং মুমুরদিয়া ইউনিয়নে পিপুলিয়া গ্রামে গ্রন্থাগার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর