কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার ৯ ইউনিয়নে ভোটযুদ্ধ আজ

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩১ জানুয়ারি ২০২২, সোমবার, ১২:১১ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার ৯টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ (সোমবার, ৩১ জানুয়ারি)। নির্বাচনকে ঘিরে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে পাকুন্দিয়া উপজেলার ৯টি ইউনিয়নেই সকাল ৮টা থেকে ইভিএম-এ ভোটগ্রহণ শুরু করা হবে। ৯টি ইউনিয়নে মোট ৯৩টি ভোটকেন্দ্র রয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৩ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদে ১১৫ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় প্রতীকের নির্বাচন হলেও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মোট ৫৩ জন প্রার্থীর মধ্যে দলীয় প্রার্থী ২০ জন।

দলীয় প্রার্থীদের মধ্যে ৯টি ইউনিয়নেই আওয়ামী লীগ প্রার্থী, ৭টি ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী, ৩টি ইউনিয়নে জাতীয় পার্টির প্রার্থী এবং ১টি ইউনিয়নে জাসদ প্রার্থী রয়েছেন।

৩৩জন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে তিন বর্তমান চেয়ারম্যানসহ ১৩ জন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং ৭ ইউনিয়নে বিএনপির ১০ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। বাকি ১০ জন স্বতন্ত্র প্রার্থী হলেও তাদের মধ্যেও একাধিক আওয়ামী লীগ নেতাকর্মী রয়েছেন।

জাঙ্গালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান সরকার শামীম আহম্মদ (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী হাজী আ. আওয়াল ভূঁইয়া (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. রফিকুল ইসলাম (হাত পাখা) এবং পাঁচ স্বতন্ত্র প্রার্থী শাহীন আলম জনী (চশমা), বুলবুল আহমেদ (মোটর সাইকেল), মুহাম্মদ আব্দুছ ছাত্তার (ঘোড়া), একেএম ফজলুল হক বাচ্চু (আনারস) ও ফরহাদ আহমেদ আপন (অটোরিক্সা)।

চরফরাদী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী আবদুল মান্নান (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. মজিবুর রহমান (হাতপাখা) এবং তিন স্বতন্ত্র প্রার্থী মো. রফিকুল ইসলাম মানিক (চশমা), মো. সোহরাব উদ্দিন (আনারস) ও বর্তমান চেয়ারম্যান মো. কামাল উদ্দীন (মোটর সাইকেল)।

এগারসিন্দুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য পদে ১৬ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী নূরু জ্জামান মিয়া বাবু (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. রায়হান মিয়া (হাতপাখা) এবং তিন স্বতন্ত্র প্রার্থী মো. বজলুল করিম বাবুল (আনারস), মোহাম্মদ শাহাব উদ্দিন (ঘোড়া) ও মো. আসাদুজ্জামান (মোটর সাইকেল)।

বুরুদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ডের (একটি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ব্যতিত) সদস্য পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী মাহবুবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মতিউর রহমান (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী জয়নাল আবেদিন (হাতপাখা) এবং চার স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুজজামান (আনারস)), বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল হুদা রুবেল (ঘোড়া), মো. রজব আলী (মোটর সাইকেল) ও মো. মোস্তফা কামাল আকন্দ (চশমা)।

পাটুয়াভাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৮ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন (নৌকা) এবং ছয় স্বতন্ত্র প্রার্থী মো. আ. মান্নান মনাক (অটোরিক্সা), আসাদুজ্জামান আসাদ (টেবিল ফ্যান), এমদাদুল হক জুটন (আনারস), মো. জালাল উদ্দিন বাচ্চু (ঘোড়া), মো. আরফান উদ্দিন (চশমা) ও মো. মাছুম মিয়া (মোটর সাইকেল)।

নারান্দী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. আরিফ হোসেন ভূঞা (হাতপাখা), জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ প্রার্থী মো. আজিজুল রহমান তপন (মশাল) এবং তিন স্বতন্ত্র প্রার্থী মো. এনামুল হক সাজু (অটোরিক্সা), মো. মুছলেহ উদ্দিন (আনারস) ও রুহুল আমিন (চশমা)।

হোসেন্দী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী মুহাম্মদ হাদিউল ইসলাম (নৌকা) এবং চার স্বতন্ত্র প্রার্থী মো. মানসুরুল হক (চশমা), মো. মহিববুল্লাহ আল মাহদী (মোটর সাইকেল), বর্তমান চেয়ারম্যান মো. মজিবুর রহমান আকন্দ (আনারস), মোহাম্মদ নাজমুল কবির (ঘোড়া)।

চন্ডিপাশা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৫ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী মো. মঈন উদ্দিন (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. নূরুল ইসলাম (হাতপাখা) এবং চার স্বতন্ত্র প্রার্থী মো. জিল্লুর রহমান (ঘোড়া), মো. বোরহান আহমদ আপন (মোটর সাইকেল), মো. নাজমুল হুদা (চশমা) ও বর্তমান চেয়ারম্যান মো. শামছু উদ্দিন (আনারস)।

সুখিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল হামিদ টিটু (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. নূরুল ইসলাম (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. রফিকুল ইসলাম (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক তোতা (আনারস)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর