কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সমাজহিতৈষী আলহাজ্ব মো. ছিদ্দিক মিয়ার ৪র্থ মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৭:৫১ | রকমারি 


কিশোরগঞ্জের কুলিয়ারচরের বিশিষ্ট দানবীর ও শিক্ষানুরাগী, আলম গ্রুপ অব ইন্ডাস্টিজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব মো. ছিদ্দিক মিয়ার ৪র্থ মৃত্যু বার্ষিকী মঙ্গলবার (২৫ জানুয়ারি)। ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় কুলিয়ারচরবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান কীর্তিমান এই সমাজহিতৈষী।

বৈশ্বিক মহামারি কোভিড পরিস্থিতির কারণে মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিক কোন কর্মসূচি না থাকলেও মরহুমের পরিবার,  তাঁর আত্মীয় স্বজন এবং দীর্ঘদিনের হিতাকাঙ্ক্ষিরা একান্তভাবে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া প্রার্থনা করেছেন।

মরহুম আলহাজ্ব মো. ছিদ্দিক মিয়া তাঁর কর্মময় জীবনে নিজের মেধা, সততা, দক্ষতা,  পরিশ্রম আর ধৈর্যকে কাজে লাগিয়ে তিল তিল করে গড়ে তুলেছিলেন দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান আলম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড। যা আজো সগৌরবে সুনামের সাথে সারাদেশে ব্যবসা পরিচালনা করে আসছে।

আলম গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম আলহাজ্ব মো. ছিদ্দিক মিয়া ব্যবসার পাশাপাশি তাঁর নিজ জন্মভূমি কুলিয়ারচর উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে মানবিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন মৃত্যুর পূর্বক্ষণ প্রর্যন্ত।

নিজ জন্মভূমি কুলিয়ারচরে গড়ে তুলেছিলেন বহু স্কুল, মসজিদ, মাদ্রাসা। দায়িত্ব পালন করেছেন কুলিয়ারচর সরকারি কলেজ পরিচালনা পর্ষদে। সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন অনেক মসজিদ, মাদ্রাসা পরিচালনা কমিটিসহ বিভিন্ন সামাজিক, মানবিক সংগঠনের।

জীবদ্দশায় তিনি সব সময় চেষ্টা করেছেন গরীব, অসহায়, মানুষের পাশে থেকে প্রতিষ্ঠান ও মানুষের কল্যাণে কিছু করার জন্য।

এরই ধারাবাহিকতায় তিনি কুলিয়ারচর বাজারে "অঙ্গীকার সংসদ" নামে একটি সংগঠন চালু করেন। এ সংগঠনের ব্যবস্থাপনায় প্রতি শুক্রবার উনার পিতা মরহুম আ. জলিল ভূইয়া ফ্রি ক্লিনিক থেকে অসুস্থ রোগীদের ফ্রি চিকিৎসা ও বিনা মূল্যে ঔষধ বিতরণ করেছেন।

একইসঙ্গে তিনি অসহায়, অসুস্থ মানুষকে এবং কন্যাদায়গ্রস্থ পিতাকে আর্থিকভাবে সাহায্য সহযোগিতা করেছেন অকাতরে। যা বর্তমানেও চলমান রয়েছে।

সৎ, কর্তব্যপরায়ণ এবং আদর্শ ও নিষ্ঠাবান এই সমাজহিতৈষী জনকল্যাণের মহান লক্ষ্য নিয়ে মানুষের সেবা করতেন বলেই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধাভাজন ও পরম আপনজন।

তিনি এলাকার যেকোন সমস্যা সমাধানের জন্য সবসময় গুরুত্বপূর্ণ অবদান রাখতেন। ফলে তিনি মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে রয়েছেন। হয়ে উঠেছেন সাধারণ মানুষ থেকে একজন অসাধারণ মানুষ। আর এই জন্যে অনেকেই তাঁকে ভালোবেসে কোম্পানি সাহের নামে সম্বোধন করতেন।

তিনি দেশের যেকোন প্রাকৃতিক দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে থেকে সাহসী ভূমিকা পালন করে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন মানব কল্যাণে, যা ছিলো খুবই বিরল।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর