কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার ২০ বিদ্যালয়ে ২৫০ জিপিএ-৫, শীর্ষে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩১ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৭:১১ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২০টি প্রতিষ্ঠানের মোট ২৫০ জন পরীক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে উপজেলায় সবচেয়ে ভাল ফল করেছে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মোট ৩৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫৮ জন পরীক্ষার্থী পাশ করেছে, পাশের হার শতকরা ৯৭.২৮ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন পরীক্ষার্থী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে উপজেলায় দ্বিতীয় হয়েছে মঠখোলা আসিয়া বারি আদর্শ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে ৩৫ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৫ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৯৮.৬৮ ভাগ।

পাকুন্দিয়া উপজেলায় তৃতীয় স্থান লাভ করেছে চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে ২৫ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১১৯ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৮৮.১৫ ভাগ।

কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয় থেকে ১৬ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ২২১ জন পরীক্ষার্থীর মধ্যে ২১৬ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৯৭.৭৪ ভাগ।

চরটেকী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৩ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৭ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৯৭.৭২ ভাগ।

পাকুন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১২ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ১১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১১১ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৯৫.৬৯ ভাগ।

শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ১২ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ২২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২০৫ জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৯০.৭১ ভাগ।

এছাড়া পাটুয়াভাঙ্গা উচ্চ বিদ্যালয় থেকে ৯ জন, এমডিপি আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৮ জন, হোসেন্দী উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন, জাঙ্গালিয়া ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে ৬ জন, শিমুলিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, মঠখোলা উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, কোদালিয়া এসআই উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, চরতেরটেকিয়া মৌজা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, বাহরাম খান পাড়া জে কে উচ্চ বিদ্যালয় থেকে ২জন, চরটেকী উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, বাহাদিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১জন, চরকাওনা জনকল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে ১জন এবং চরকাওনা উচ্চ বিদ্যালয় থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর